Sylhet Today 24 PRINT

এমসি কলেজে সাবেক শিক্ষার্থী সাইফুর হত্যার প্রতিবাদে বিক্ষোভ

এমসি কলেজ প্রতিনিধি |  ০১ এপ্রিল, ২০১৯

সিলেটের ঐতিহ্যবাহী মুরারিচাঁদ (এমসি) কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সাবেক শিক্ষার্থী ও এমসি কলেজের সাবেক রোভার সাইফুর রহমানকে (২৯) গুম ও তৎপরবর্তী হত্যার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ করেছে এমসি কলেজের শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীরা দোষীদের সর্বোচ্চ শাস্তির দাবি করেন।

সোমবার (১ এপ্রিল) দুপুর দেড়টায় কলেজের মূল ফটকের সামনে মানববন্ধন শেষে সিলেট-তামাবিল রোড অবরোধ করে বিক্ষোভ করেন  সাধারণ শিক্ষার্থীরা। এ কর্মসূচীতে কলেজের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও সেচ্ছাসেবী সংগঠনের নেতাকর্মীরাও অংশগ্রহণ করেন।

এসময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বিভিন্ন প্লেকার্ড ও ব্যানার হাতে নিয়ে সাইফুর রহমান হত্যাকারিদের সর্বোচ্চ শাস্তির দাবিতে স্লোগানে দিতে থাকেন। তবে আজ এইচএসসি পরীক্ষা থাকায় পরীক্ষার্থীদের যাতায়াতের কথা চিন্তা করে সিনিয়র শিক্ষার্থীদের তৎপরতায় ও পরবর্তীতে নতুন কর্মসূচী ঘোষনার আশ্বাসে অবরোধ তুলে নেয়া হয়।

উল্লেখ্য, রোববার (৩১ মার্চ) সিলেটের দক্ষিণ সুরমা তেলিরাই এলাকা থেকে সাইফুর রহমানের মরদেহ উদ্ধার করে পুলিশ। নিহত সাইফুর রহমান সিলেট মদন মোহন কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক ছিলেন। তিনি গোয়াইনঘাট উপজেলার ফলতইল সগাম গ্রামের মো. ইউসুব আলীর ছেলে। তিনি নগরের টিলাগড় জমিদার বাড়ির একটি মেসে থাকতেন। নিহত সাইফুর গোয়াইনঘাটের তোয়াকুল কলেজেরও প্রভাষক ছিলেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.