Sylhet Today 24 PRINT

শাবিতে ভারত-বাংলাদেশে উপাচার্য সম্মেলন ৬ এপ্রিল

শাবি প্রতিনিধি |  ০৩ এপ্রিল, ২০১৯

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভারত-বাংলাদেশের উত্তর-পূর্বাঞ্চলের ২৩টি বিশ্ববিদ্যালয়ের মোট ২৪জন উপাচার্য ও আচার্যদের নিয়ে আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হবে  শনিবার (৬ এপ্রিল) ।

বুধবার (৩ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কনফারেন্স রুমে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

‘ইন্টারন্যাশনাল কনভেনশন অব ভাইস চ্যান্সেলর’ শিরোনামের এই সম্মেলনে ভারতের উত্তর-পূর্বাঞ্চলের ১৫টি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও একজন আচার্য এবং বাংলাদেশের উত্তর-পূর্বাঞ্চল সিলেটের ৮টি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অংশগ্রহণ করবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে বাংলাদেশের শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি’র।

এই সম্মেলনের ‘দি কনভেনশন’ শিরোনামের মূল আলোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বাংলাদেশের বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, ‘শিক্ষা, গবেষণা, উদ্ভাবন ও শিক্ষা প্রশাসনিক কার্যক্রমের তথ্য বিনিময়ের মাধ্যমে উচ্চশিক্ষায় নতুন দ্বার উন্মোচিত করতে দুই দেশের অঞ্চল পর্যায়ের বিশ্ববিদ্যালয়গুলোকে নিয়ে প্রথমবারের মতো এমন আয়োজন করেছি। সম্মেলনে উচ্চশিক্ষা, মৌলিক গবেষণা ও উদ্ভাবনী কার্যক্রম এবং শিক্ষাপ্রশাসন নিয়ে মতবিনিময় হবে। আলোচনার মাধ্যমে আমাদের শিক্ষার্থীকে তাদের দেশে পাঠাব। তাদের শিক্ষার্থীরা আমাদের দেশে আনব। এত করে শিক্ষা ও গবেষণা জ্ঞানের আদান-প্রদান হবে।’

সংবাদ সম্ম্যেলনে কনভেনশন বাস্তবায়ন কমিটির সভাপতি ও অ্যাপ্লায়েড সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. আবুল মুকিত মোহাম্মদ মোকাদ্দেছ, সদস্য সচিব কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিয় বিভাগের প্রধান অধ্যাপক ড. এম জহিরুল ইসলাম উপস্থিত ছিলেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.