Sylhet Today 24 PRINT

এবার চালকদের ধর্মঘটে বন্ধ চবির শাটল ট্রেন, দুর্ভোগে শিক্ষার্থীরা

সিলেটটুডে ডেস্ক |  ০৯ এপ্রিল, ২০১৯

চট্টগ্রামে লোকো মাস্টার (ট্রেন চালক) সমিতি ধর্মঘট ডাকায় বন্ধ রয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে চলাচলকারী শাটল ট্রেন। এক সহকর্মীকে অপহরণের অভিযোগ তুলে এ ধর্মঘট ডেকেছেন তারা।

মঙ্গলবার (৯ এপ্রিল) চালকদের ধর্মঘটের কারণে সকাল সাড়ে সাতটা, ৮টা এবং ৮.৪৫ মিনিটের ডেমু ট্রেনও বিশ্ববিদ্যালয়ের উদ্দেশ্যে ছেড়ে যায়নি।

শাটল ট্রেন বন্ধ থাকায় সকালে বিশ্ববিদ্যালয়ের উদ্দেশ্যে বের হয়েও অধিকাংশ শিক্ষার্থী আটকে আছেন নগরীর বটতলী এবং ষোলশহর স্টেশনে।

নগরী থেকে ২২ কিলোমিটার দূরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২৫ হাজার শিক্ষার্থীর যাতায়াতের প্রধান বাহন এই শাটল ট্রেন।

এর আগে রোববার ও সোমবার শাটল ট্রেনের বগিভিত্তিক ছাত্রলীগের বিএফসি ও বিজয় গ্রুপের ডাকা অবরোধে কার্যত অচল থাকে বিশ্ববিদ্যালয়। সোমবার বিকালে তারা অবরোধ তুলে নেয়।

লোকো মাস্টারদের অভিযোগ, ছাত্রলীগের অবরোধ চলাকালে রোববার দুপুরে একজন লোক মাস্টারকে ‘অপহরণ’ করা হয়। এ ঘটনার প্রতিবাদেই ট্রেন চালানো বন্ধ রেখেছেন তারা।

ষোলশহর রেলওয়ের পুলিশ ফাঁড়ির এসআই জাকির হোসেন জানান, সকাল থেকে কোনো শাটল ষোলশহর স্টেশন থেকে ছাড়েনি।

সকালে নগরের ষোলোশহর স্টেশনে গিয়ে শতাধিক শিক্ষার্থীকে ট্রেনের অপেক্ষায় থাকতে দেখা গেছে।

আবু রায়হান রশিদ নামের এক শিক্ষার্থী বলেন, গুরুত্বপূর্ণ ক্লাস রয়েছে। তাই বিশ্ববিদ্যালয়ে যেতে হবে। কিন্তু ট্রেন না চলায় দুর্ভোগে পড়তে হচ্ছে। ষোলোশহর থেকে অন্য লোকাল বাস পাওয়াও মুশকিল।

এই স্টেশনে বিশ্ববিদ্যালয়ের দর্শন প্রথম বর্ষের ছাত্র জারিফ খন্দকার জানান, সকাল সাড়ে ৭টার ট্রেন ধরতে বাসা থেকে বের হয়েছি। কিন্তু ৯টা পর্যন্ত শাটল ট্রেন না পাওয়ার কারণে বাধ্য হয়ে বাসায় ফিরে যাচ্ছি।

বটতলী স্টেশনে শিক্ষার্থী উম্মে রুমা বলেন, ক্লাস হবে জেনে সকালে বিশ্ববিদ্যালয়ের উদ্দেশ্যে বের হয়ে এখনও দাঁড়িয়ে আছি। কিন্তু কোনো শাটল ট্রেনই ছাড়ছে না। সপ্তাহব্যাপী যদি অবরোধ থাকে তাহলে ক্লাস হবে কখন?

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর লিটন মিত্র জানিয়েছেন, চালকদের সঙ্গে আলোচনা করে ট্রেন শিগগিরই ট্রন চালানোর ব্যবস্থা করা হচ্ছে। লোকো মাস্টার সমিতি তাদের এক সহকর্মী অপহৃত হওয়ার প্রতিবাদে আজকের শাটল ট্রেন বন্ধ রেখেছে। খুব শিগগিরই আমরা তাদের সাথে আলোচনা করে ট্রেন চলাচলের ব্যবস্থা করব।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.