Sylhet Today 24 PRINT

লিডিং ইউনিভার্সিটিতে বজ্রপাত নিরোধক ব্যবস্থা বিষয়ক কর্মশালা

সিলেটটুডে ডেস্ক |  ১৬ এপ্রিল, ২০১৯

লিডিং ইউনিভার্সিটির ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে বজ্রপাত নিরোধক ব্যবস্থার নকশা ও বাস্তবায়ন সম্পর্কিত কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৫ এপ্রিল) বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয়ের গ্যালারি-১ এ কর্মশালার আয়োজন করা হয়।

কর্মশালায় ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তড়িৎ ও ইলেক্ট্রনিক কৌশল বিভাগের প্রফেসর আইইই বাংলাদেশ সেকশনের পাবলিসিটি কো-অর্ডিনেটর ড. মো. রাজু আহমেদ প্রধান আলোচক হিসেবে বজ্র দণ্ড নিরোধক সম্পর্কিত বিভিন্ন বিষয় উপস্থাপন করেন।

লিডিং ইউনিভার্সিটির আইইই শাখার উপদেষ্টা নিয়াজ মোর্শেদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী ইইই বিভাগের বিভিন্ন অর্জন ও অগ্রগতির কথা উল্লেখ করে বলেন, লিডিং ইউনিভার্সিটির ইইই বিভাগের শিক্ষার্থীরা তাদের কর্মকাণ্ডের মাধ্যমে ইতোমধ্যে দেশ ও বিদেশে সুনাম অর্জন করেছে।

বজ্রপাত নিরোধক ব্যবস্থার উপর গুরুত্ব দিয়ে আজকের এ কর্মশালা বর্তমান সময় উপযোগী এবং এ থেকে প্রাপ্ত দিকনির্দেশনা এ বিষয়ে সচেতনতা বৃদ্ধি করবে এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে সহায়ক হবে বলেও তিনি উল্লেখ করেন।

তিনি প্রধান আলোচককে এ বিষয়ে মূল্যবান দিকনির্দেশনা প্রদান করার জন্য ধন্যবাদ জানান এবং কর্মশালা আয়োজন করার জন্য ইইই বিভাগকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

কর্মশালায় শুভেচ্ছা বক্তব্য রাখেন ইইই বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক রুমেল এমএস রহমান পীর।

অনুষ্ঠানে লিডিং ইউনিভার্সিটির আধুনিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এম. রকিব উদ্দিন, কলা ও আধুনিক ভাষা অনুষদের ডিন প্রফেসর নাসির উদ্দিন আহমেদ, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মেজর (অব.) মো. শাহ আলম, পিএসসি এবং অন্যান্য শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

স্বাগত বক্তব্য রাখেন আইইই এলইউ স্টুডেন্ট ব্রাঞ্চের চেয়ারম্যান আল শাহরিয়ার নোবেল।

কর্মশালা শেষে প্রধান আলোচক প্রফেসর ড. মো. রাজু আহমেদ ইইই বিভাগের গবেষণাগুলো পরিদর্শন করেন এবং মুগ্ধতার কথা প্রকাশ করে শিক্ষার্থীদের উৎসাহ প্রদান করেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আইইই এলইউ স্টুডেন্ট ব্রাঞ্চের সেক্রেটারি ফাহিম আল হেমিম।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.