Sylhet Today 24 PRINT

শাবিতে স্কুল শিক্ষার্থীদের ব্লাড গ্রুপিং কর্মসূচি

শাবি প্রতিনিধি |  ২৩ আগস্ট, ২০১৫

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় ক্যাম্পাসে অবস্থিত ‘ শাহজালাল ইউনিভার্সিটি স্কুল’ এর শিক্ষার্থীদের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের রক্তদানমূলক সেচ্ছাসেবি সংগঠন ‘সঞ্চালন’ এর উদ্যোগে এ ব্লাড গ্রুপিং কর্মসূচি পালিত হয়।

রোববার দুপুর ১১টায় ব্লাড গ্রুপিং কর্মসূচির উদ্বোধন করেন শাবি মেডিক্যাল সেন্টারের অফিসার ডা. মাহবুব আহমদ। এসময় উপস্থিত শাহজালাল ইউনিভার্সিটি স্কুল এর অধ্যক্ষ জিতেন্দ্র ভট্টাচার্য, সঞ্চালন এর সভাপতি ফরহাদ আহমদ, জ্যেষ্ঠ সহ-সভাপতি রুহুল আমিন ,রক্তদান বিষয়ক সম্পাদক নাজমুল ইসলাম, মহিলা বিষয়ক সম্পাদক ফরিদা ফিরোজ পলি প্রমূখ।

আয়োজকরা জানান, পঞ্চম শ্রেনী থেকে দশম শ্রেনীর শিক্ষার্থীদের রক্তের গ্রুপ নির্ণয় করা হচ্ছে।
তারা আরও জানান, এ পর্যন্ত তিনশ শিক্ষার্থীদের রক্তের গ্রুপ নির্ণয় করা হয়েছে।

ষষ্ঠ শ্রেনীর শিক্ষার্থী জেহিন প্রথমবারের মতো নিজ রক্তের গ্রুপ জানতে পেরে খুব খুশি।সে জাগো নিউজকে বলেন, প্রথম দিকে খুব ভয় পেয়েছিলাম। আমার রক্তের গ্রুপ এবি+।

সঞ্চালনের সভাপতি ফরহাদ আহমদ জাগো নিউজকে জানান, স্কুল শিক্ষার্থীরা স্বতস্ফুর্তভাবে এই কর্মসূচিতে অংশ নিচ্ছে। ভবিষ্যতে সহযোগীতা পেলে সিলেটের বিভিন্ন স্কুল-কলেজেও এ কর্মসূচি আয়োজন করা হবে।

প্রসঙ্গত, ‘রক্তের প্রবাহে গড়ি আত্মার বন্ধন’ এই স্লোগানকে সামনে রেখে ২০০৯ সালের ৫ এপ্রিল যাত্রা শুরু করে বিশ্ববিদ্যালয়ের অন্যতম রক্তদানমূলক সেচ্ছাসেবি সংগঠন ‘সঞ্চালন’।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.