Sylhet Today 24 PRINT

শিক্ষা মন্ত্রণালয়ের আহ্বান উপেক্ষা করে আন্দোলনে শাবি শিক্ষকরা

শাবি প্রতিনিধি |  ২৫ আগস্ট, ২০১৫

সকল ধরণের আন্দোলন বন্ধ রাখতে শিক্ষা মন্ত্রণালয়ের আহ্বান সত্ত্বেও উপাচার্যের অপসারণ দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।

উপাচার্য অধ্যাপক আমিনুল হক ভূইয়ার অপসারণ দাবিতে আন্দোলনের অংশ হিসেবে মঙ্গলবার অবস্থান কর্মসূচি পালন করেছেন ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দ’ এর শিক্ষকরা।

দুপুর ১১টা থেকে ১টা পর্যন্ত প্রশাসনিক ভবন-২ এর সামনে এ অবস্থান কর্মসূচি পালিত হয়।

মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দ’ এর আহ্বায়ক অধ্যাপক সৈয়দ সামসুল আলম জানান, উপাচার্যের অপসারণ না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। আমরা সরকারের কাছে জোর দাবি জানাই এই অযোগ্য উপাচার্যকে এখান থেকে সরিয়ে নতুন একজন যোগ্য উপাচার্য নিয়োগ দিতে ।

শিক্ষা মন্ত্রণালয়ের চিঠির বিষয়ে সামসুল আলম বলেন, শিক্ষা মন্ত্রণালয়ের প্রেরিত চিঠিতে বিশ্ববিদ্যালয়ের সার্বিক অবস্থার প্রতিফলন ঘটেনি । এ ধরনের সিদ্ধান্ত বিশ্ববিদ্যালয়ের দূর্নীতি ও অনিয়মকে আরও উসকে দিবে দাবী করেন তিনি।

তিনি আরও জানান, আজ মিটিং শেষে শিক্ষা মন্ত্রণালয়ের চিঠির বিষয়ে আমরা সিদ্ধান্ত নিব।

উল্লেখ্য শাবির চলমান সংকট নিরসনে শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে একটি চিঠি পাঠানো হয়। শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব জিন্নাত রেহানা সাক্ষরিত ওই চিঠিতে আন্দোলনরত শিক্ষকদের সকল ধরণের আন্দোলন বন্ধ রেখে নিয়মিত ক্লাশ পরিচালনার মাধ্যমে শিক্ষার্থীদের শিক্ষা জীবন অব্যাহত রাখার আহ্বান জানানো হয়।

পাশাপশি উপাচার্যকে সিন্ডিকেট ও একাডেমিক কাউন্সিল সকল নিয়মিত কার্যক্রম পরিচালনা করা এবং কোন নতুন শিক্ষক আপাতত নিয়োগ না দেওয়ার কথা বলা হয়। তাছাড়া উপাচার্য সকল মহলকে সাথে নিয়ে কিভাবে পরিস্থিতির উন্নয়ন করেন তা মন্ত্রনালয় আগামী ৬ মাস পর্যবেক্ষন করবে এবং তারপর পরিস্থিতির ও উন্নতি পর্যালোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করার কথা বলা হয়।

প্রসঙ্গত উপাচার্যের বিরুদ্ধে নিয়োগে অনিয়ম ও আর্থিক অস্বচ্ছতার অভিযোগ এনে তার পদত্যাগ দাবিতে গত ১৩ এপ্রিল থেকে আন্দোলন করে আসছে আওয়মীপন্থী শিক্ষকরা। আন্দোলনের অংশ হিসেবে গত ২০ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের ৩৭টি প্রশাসনিক পদ ছাড়েন ৩৫ জন শিক্ষক।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.