Sylhet Today 24 PRINT

মেট্রোপলিটন ইউনিভার্সিটির একাডেমিক কাউন্সিল ও সিন্ডিকেট সভা অনুষ্ঠিত

সিলেটটুডে ডেস্ক |  ০৫ সেপ্টেম্বর, ২০১৯

মেট্রোপলিটন ইউনিভার্সিটির একাডেমিক কাউন্সিলের ৩০তম এবং সিন্ডিকেটের ২১তম সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সকাল ১১টায় একাডেমিক কাউন্সিল এবং বিকাল ৩টায় সিন্ডিকেট সভা বিশ্ববিদ্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। উভয় সভায় সভাপতিত্ব করেন উপাচার্য অধ্যাপক ড. মো. সালেহ উদ্দিন।

একাডেমিক কাউন্সিলের সভায় উপস্থিত ছিলেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির উপ-উপাচার্য অধ্যাপক শিব প্রসাদ সেন, সিন্ডিকেট মনোনীত সদস্য অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল ও অধ্যাপক ড. ইয়াসমিন হক, ট্রাস্টি বোর্ড মনোনীত সদস্য পার্কভিউ মেডিকেল কলেজের অধ্যাপক ড. এম.এ. আহবাব, মেট্রোপলিটন ইউনিভার্সিটির আইন অনুষদের ডিন অধ্যাপক ড. এম. রবিউল হোসেন, ব্যবসা ও অর্থনীতি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. তাহের বিল্লাল খলিফা, কোষাধ্যক্ষ এবং মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সুরেশ রঞ্জন বসাক, বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. নজরুল হক চৌধুরী, পরীক্ষা নিয়ন্ত্রক ও বাংলা বিভাগের প্রধান অধ্যাপক নন্দলাল শর্মা, আইন ও বিচার বিভাগের অধ্যাপক ব্যারিস্টার মো. আরশ আলী, রেজিস্ট্রার মুহাম্মদ ফজলুর রব তানভীর প্রমুখ।

সভায় ২৯তম একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্তসমূহ অনুমোদন, বিভিন্ন বিভাগের পরীক্ষা কমিটি, ব্যবসা প্রশাসন বিভাগের আওতায় নতুন পাঠ্যক্রম চালু, শিক্ষার্থীদের ডিগ্রি এবং রেজিস্ট্রেশনের মেয়াদ বৃদ্ধি প্রভৃতি বিষয়ে অনুমোদন দেওয়া হয়।

এদিকে, সিন্ডিকেট সভায় মেট্রোপলিটন ইউনিভার্সিটির উপ-উপাচার্য অধ্যাপক শিব প্রসাদ সেন, ট্রাস্টি বোর্ডের প্রতিনিধি বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. মোহাম্মদ ফরাসউদ্দিন, বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সুরেশ রঞ্জন বসাক, আইন অনুষদের ডিন অধ্যাপক ড. এম. রবিউল হোসেন, সিএসই বিভাগের প্রধান ড. এএসএম ইফতেখার উদ্দিন, রেজিস্ট্রার মুহাম্মদ ফজলুর রব তানভীর প্রমুখ উপস্থিত ছিলেন।

সভায় ২০তম সিন্ডিকেট সভা এবং ২৯তম একাডেমিক কাউন্সিলের সভার সিদ্ধান্তসমূহের অনুমোদন দেওয়া হয়। এছাড়া বিভিন্ন বিভাগের শিক্ষক ও কর্মকর্তাদের পদোন্নতি, বিভিন্ন বিভাগের শিক্ষকদের শিক্ষাছুটি এবং শিক্ষার্থীদের অর্জিত ডিগ্রির অনুমোদন দেওয়া হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.