Sylhet Today 24 PRINT

রাবির সেই শিক্ষার্থীকে কারণ দর্শানোর নোটিশ

রাবি প্রতিনিধি |  ১২ সেপ্টেম্বর, ২০১৯

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শহীদ মিনার বেদিতে মোটরসাইকেল নিয়ে উঠা প্রসঙ্গে সেই শিক্ষার্থীকে কারণ দর্শাতে বলা হয়েছে।

বৃহস্পতিবার (১১ সেপ্টেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মো. লুৎফর রহমান স্বাক্ষরিত কারণ দর্শানোর নোটিশ সাংবাদিকদের হাতে আসে।

এদিকে, শাখা ছাত্রলীগের যুগ্মসাধারণ সম্পাদক ওই শিক্ষার্থী গোলাম রব্বানী রবিকে দুই কার্যদিবসের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে রাবি ছাত্রলীগ।

এর আগে, বুধবার (১১ সেপ্টেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের (রাবি) শহীদ মিনার প্রাঙ্গণে বন্ধুদের সাথে আড্ডা দেয়ার সময় একপর্যায়ে গোলাম রব্বানি রবি জুতা পরিহিত অবস্থায় মোটরসাইকেল চালিয়ে শহীদ মিনারের বেদিতে উঠে পড়েন। এর কিছুক্ষণ পরেই গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে সেই মুহূর্তের ছবি ভাইরাল হয়ে যায়। শুরু হয় ব্যাপক সমালোচনার।

ঘটনার প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ছাত্রলীগ নেতা গোলাম রব্বানি রবি, যুগ্ম সাধারণ সম্পাদক সম্পাদক সাদ্দাম হোসেন সজীব, ধর্ম বিষয়ক সম্পাদক আশিক আজাদ, সংস্কৃতি বিষয়ক সম্পাদক ও রাবি ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি রবিউল সরকার ও ছাত্রলীগকর্মী ফয়সালসহ ছাত্রলীগের কয়েকজন নেতাসহ গোলাম রব্বানী সেখানে আড্ডা দিচ্ছিলেন। একপর্যায়ে শহীদ মিনার বেদিতে বাইকসহ ওঠে পড়েন তিনি। আজ গণমাধ্যমে এলে তা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে।

প্রক্টর প্রেরিত রবিকে দেয়া ওই নোটিশে বলা হয়, শহীদ মিনারের সঙ্গে বাঙালি জাতির আবেগ ও অনুভূতি জড়িত। বিষয়টি অত্যন্ত স্পর্শকাতর। এ ধরণের কর্মকাণ্ড বিশ্ববিদ্যালয়ের আইন-শৃঙ্খলার পরিপন্থী এবং শাস্তিযোগ্য অপরাধ। এর পরিপ্রেক্ষিতে কেন আপনার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না- মর্মে লিখিত জবাবসহ আগামী ১৭ সেপ্টেম্বর দুপুর ১২ টার মধ্যে অফিসে উপস্থিত হওয়ার জন্য বলা হচ্ছে। অন্যথায়, আপনার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয়ে প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, সেই শিক্ষার্থীর হাতে আজই কারণ দর্শানোর নোটিশ পৌঁছে দেয়া হবে। আগামী তিন কার্যদিবসের মধ্যে তাকে যুক্তিসংগত কারণ দর্শাতে বলা হচ্ছে। যদি অস্বীকার করে বা দোষী প্রমাণিত না হয় তাহলে আমরা এ বিষয়ে প্রয়োজনে তদন্ত কমিটি গঠন করবো এবং প্রকৃত দোষীকে বিশ্ববিদ্যালয়ের আইন-কানুন অনুযায়ী শাস্তি দেয়া হবে।

এদিকে রাবি ছাত্রলীগ সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘আনিত অভিযোগটি সত্য প্রমাণিত হলে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।’

অভিযুক্ত শিক্ষার্থী গোলাম রব্বানি রবি ইতিহাস বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী। নোটিশ হাতে পাওয়ার বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, ‘আমাকে তিনদিনের মধ্যে কারণ দর্শানোর জন্য বলা হয়েছে।’

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.