Sylhet Today 24 PRINT

রাবিতে স্নাতকে ভর্তির প্রাথমিক আবেদনের ফলাফল প্রকাশ সোমবার

রাবি প্রতিনিধি |  ১৫ সেপ্টেম্বর, ২০১৯

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় প্রাথমিক আবেদনের ফলাফল সোমবার প্রকাশ করা হবে। প্রাথমিকভাবে ১ লাখ ৩৭ হাজার আবেদন জমা পড়েছে। তা যাচাই বাছাই করে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রাথমিক আবেদনের ফলাফল জানানো হবে।

পরবর্তী ধাপ চূড়ান্ত আবেদন প্রক্রিয়া ১৭ সেপ্টেম্বর মঙ্গলবার দুপুর ১২টা থেকে শুরু হয়ে চলবে ৩০ সেপ্টেম্বর রাত ১২ টা পর্যন্ত। রোববার (১৫ সেপ্টেম্বর) বিকেলে আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক খাদেমুল ইসলাম মোল্যা এ তথ্য নিশ্চিত করেছেন।

অধ্যাপক খাদেমুল ইসলাম মোল্যা জানান, প্রাথমিক আবেদনে ‘এ’ ইউনিটে ৫৪ হাজার, ‘বি’ ইউনিটে ২৭ হাজার ও ‘সি’ ইউনিটে ৫৬ হাজার আবেদন জমা পড়ে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, আবেদন করা শিক্ষার্থীদের এসএসসি ও এইচএসসির ফলাফলের ভিত্তিতে বিশেষ কোটাসহ প্রতি ইউনিটে ৩২ হাজার শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নিবে। এতে প্রতি ইউনিটে ভর্তি পরীক্ষার ফরমের মূল্য নির্ধারণ করা হয়েছে সার্ভিস চার্জসহ ১ হাজার ৩২০ টাকা।

এদিকে, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের আওতাধীন কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানসমূহ হতে ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং পাশ করা শিক্ষার্থীরাও সংশ্লিষ্ট ইউনিটে আবেদন করেছে। তবে তাদের প্রাপ্ত জিপিএ ৫.০০ স্কেলে নির্ধারিত হবে। শিক্ষা মন্ত্রণালয় থেকে পাঠানো চিঠির ভিত্তিতে প্রথমবারের মত তারা আবেদন করতে পারছে বলে জানিয়েছে ভর্তি পরীক্ষা কমিটি।

ভর্তি প্রক্রিয়া সম্পর্কিত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (http://admission.ru.ac.bd)-তে পাওয়া যাবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.