Sylhet Today 24 PRINT

ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকে অপসারণ

সিলেটটুডে ডেস্ক |  ২৩ সেপ্টেম্বর, ২০১৯

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মাহবুবর রহমানকে অপসারণ করা হয়েছে। শিক্ষার্থীদের লাগাতার আন্দোলনের মুখে তাকে অপসারণ করা হয়।

রোববার (২২ সেপ্টেম্বর) রাত সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের এই সিদ্ধান্তের পর শিক্ষার্থীরা আন্দোলন প্রত্যাহার করে নেয়।

তার জায়গায় নতুন প্রক্টর হিসেবে অধ্যাপক পরেশ চন্দ্র বর্মণকে সাময়িকভাবে প্রক্টরের দায়িত্ব দেওয়া হয়েছে বলে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক শাহীনুর রহমান জানিয়েছেন।

এর আগে রোবাবার সকাল থেকেই প্রক্টর মাহবুবর রহমানের অপসারণের দাবিতে বিক্ষোভ চালিয়ে যায় ছাত্রলীগ কর্মীরা।

বেলা দেড়টার দিকে আন্দোলনকারীরা মিছিল নিয়ে প্রশাসন ভবনের সামনে অবস্থান নেয় এবং প্রধান ফটকে তালা দিয়ে বিক্ষোভ শুরু করে।

ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক মাহবুবর রহমান শনিবার তৃতীয়বারের মত ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর হিসেবে দায়িত্ব নেন।

আন্দোলনকারী শিক্ষার্থীদের অভিযোগ, এর আগে প্রক্টর থাকাকালে মাহাবুবরের বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি, ‘নিয়োগ বাণিজ্য’সহ ক্ষমতার অপব্যবহারের অভিযোগ ওঠে। ওই সময়ও তার বিরুদ্ধে আন্দোলন করেছিল শিক্ষার্থীরা।

মাহবুবর রহমান দায়িত্ব গ্রহণের পরপরই ছাত্রলীগ নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে তার অপসারণের দাবি জানান এবং তাকে না সরানো পর্যন্ত লাগাতার আন্দোলনের ঘোষণা দেন।

এ বিষয়ে অধ্যাপক মাহবুবরের বলেন, মাদক ও বহিরাগতমুক্ত ক্যাম্পাস গড়ার প্রতিশ্রুতি দেওয়ায় ছাত্রলীগের বিদ্রোহী পক্ষের নেতাকর্মীরা আমার বিরুদ্ধে আন্দোলনে নামে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.