Sylhet Today 24 PRINT

‘শিক্ষা কোনো পণ্য নয়, শিক্ষায় ভ্যাট নয়’

নিজস্ব প্রতিবেদক |  ০২ সেপ্টেম্বর, ২০১৫

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর থেকে সাড়ে ৭ ভাগ ভ্যাট প্রত্যাহারের দাবিতে নগরীতে অভিভাবক-শিক্ষার্থী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা ২টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে লিডিং ইউনিভার্সিটি, ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, মেট্টোপলিটন ইউনিভার্সিটি ও নর্থ ইস্ট ইউনিভার্সিটির শিক্ষার্থী ও অভিভাবকরা এ সমাবেশের আয়োজন করে।

সমাবেশ শেষে একটি মিছিল বের করেন তারা। মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে। মিছিলে 'শিক্ষা কোনো পণ্য নয়, শিক্ষায় ভ্যাট নয়' সহ বিভিন্ন শ্লোগান দেওয়া হয়।

শিক্ষক অভিভাবক সমাবেশ থেকে ৭ সেপ্টেম্বর মিছিল ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রেরণের কর্মসূচি ঘোষণা করা হয়। সমাবেশ শেষে শিক্ষার্থী ও অভিভাবকরা নগরীতে এক মিছিল বের করে।

ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ছাত্র মিজান আহমদের সভাপতিত্বে ও লিডিং ইউনিভার্সিটির ছাত্র মো. সাইফুজ্জামান জনির পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন, ব্যারিষ্টার আরশ আলী, সিলেট চেম্বার অব কমার্সের সাবেক সভাপতি ফারুক আহমদ, জেলা বারের সাবেক সভাপতি শহীদুল ইসলাম সাহিন, এডভোকেট হুমাযুন রশিদ সুহেল, অসিত ভট্রাচার্য, তাজুল ইসলাম, লিডিং ইউনিভার্সিটির ছাত্র আরমান চৌধুরী, নর্থ ইস্ট ইউনিভার্সিটির ছাত্র নবাব চৌধুরী, দেবাশীষ দেব, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির দেবপ্রিয়া পাল, আলমগীর ফারজান, মেট্টোপলিটন ইউনিভার্সিটির ছাত্র আনিসুর রহমান প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, ‘বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষাক্ষেত্রে সাড়ে ৭ ভাগ ভ্যাট আরোপ অত্যান্ত দুঃখজনক। শিক্ষাক্ষেত্রে এরকম ভ্যাট আরোপ করা হলে আমাদের শিক্ষাব্যবস্থা হুমকির মুখে পড়বে। তাই অবিলম্বে বেসরকারি বিশ্ববিদ্যালয়, মেডিকেল, ইঞ্জিনিয়ারিং পড়াশুনায় শিক্ষার্থীদের উপর আরোপকৃত ভ্যাট প্রত্যাহারের করার জন্য সরকারের প্রতি আহবান জানান।’

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.