Sylhet Today 24 PRINT

ঢাবিতে আবরারের গায়েবানা জানাজা, কফিন নিয়ে মিছিল

সিলেটটুডে ডেস্ক |  ০৮ অক্টোবর, ২০১৯

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদের গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে।

মঙ্গলবার (৯ অক্টোবর) দুপুর ১২টার দিকে অনুষ্ঠিত জানাজায় ঢাকা বিশ্ববিদ্যালয় সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের হাজারো শিক্ষার্থী অংশ নেন।

পরে আবরারে প্রতীকী লাশ নিয়ে মিছিল করেন শিক্ষার্থীরা।

মিছিলটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) থেকে শুরু হয়ে ফুলার রোড ও বুয়েট হয়ে আবার টিএসসি হয়ে শাহবাগ ঘুরে এসে রাজু ভাস্কর্যের সামনে শেষ হয়। ওই সময় সেখানে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহসভাপতি (ভিপি) নুরুল হক।

বক্তব্যে তিনি আবরার হত্যার বিচারের জন্য বিশেষ ট্রাইব্যুনাল গঠন এবং বিচার বিভাগীয় তদন্তের দাবি জানান। তিনি বুয়েটের শেরে বাংলা হলের প্রভোস্টের পদত্যাগ দাবি করেন।

ভিপি নুরুল দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে সন্ত্রাস বিরোধী আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান। তিনি বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে মেধা অনুযায়ী সিট বরাদ্দ দেওয়া এবং গণ রুম, গেস্ট রুম ‘কালচার’ বন্ধেরও দাবি জানান।

পরে এক ঘোষণায় বুধবার দুপুর ১২টায় রাজু ভাস্কর্যের সামনে কালো পতাকা মিছিলের কর্মসূচি দেওয়া হয়।

আবরার ফাহাদ বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের (১৭ তম ব্যাচ) ছাত্র ছিলেন। আবরারকে রোববার রাতে বুয়েটের শেরে বাংলা হলে পিটিয়ে হত্যা করেন বুয়েট ছাত্রলীগের একদল নেতাকর্মী।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.