Sylhet Today 24 PRINT

মাস্টার্স শেষ হওয়ার ১৫ দিনের মধ্যে হল ছাড়তে হবে

সিলেটটুডে ডেস্ক |  ১০ অক্টোবর, ২০১৯

মাস্টার্স পরীক্ষা শেষ হওয়ার ১৫ দিনের মধ্যে হল ছাড়তে হবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীদের। বুধবার রাতে প্রভোস্ট কমিটির এক সভায় এই সিদ্ধান্ত হয় বলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ে মাস্টার্স পরীক্ষা সমাপ্ত হওয়ার ১৫ দিনের মধ্যে সংশ্লিষ্ট শিক্ষার্থীকে হল ছাড়তে হবে। এরপর কোনও ক্রমেই তারা হলে অবস্থান করতে পারবেন না।

এছাড়াও ওই সভায় আরও সিদ্ধান্ত হয়। সেগুলো হলো- হল প্রশাসন প্রথম বর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীদের মেধার ভিত্তিতে শূন্য আসনে সিট বরাদ্দ করবে এবং কোনও শিক্ষার্থী হল প্রশাসনের অনুমতি ছাড়া হলে উঠতে ও অবস্থান করতে পারবে না। কেউ এর ব্যত্যয় ঘটালে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ছাড়া হলের যেসব কক্ষে অধিক সংখ্যক শিক্ষার্থী অবস্থান করেন, সেখানে বাঙ্ক বেড (একটির ওপর আরেকটি শয্যা) স্থাপনের সম্ভাব্যতা যাচাইয়ের জন্য ঢাবি এবং বুয়েটের বিশেষজ্ঞদের নিয়ে কমিটি গঠন করা হয়েছে।

ঢাবি ক্যাম্পাসে বা হলগুলোতে কোনও মাদকসেবী, মাদককারবারি, মাদকাসক্ত এবং সন্ত্রাসী অবস্থানের সুনির্দিষ্ট তথ্য জানা থাকলে তা অবিলম্বে সংশ্লিষ্ট হলের প্রভোস্ট ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকে অবহিত করতে সভা থেকে শিক্ষার্থীদের এবং সংশ্লিষ্ট সবার প্রতি অনুরোধ জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষার্থীদের অধ্যয়নের সুবিধার্থে কেন্দ্রীয় লাইব্রেরির সময়সীমা এরই মধ্যে রাত ৯টা পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। প্রয়োজনে কেন্দ্রীয় লাইব্রেরির সময়সীমা আরও বৃদ্ধি এবং বিভাগীয় সেমিনার লাইব্রেরির সময়সীমাও বৃদ্ধি করার বিষয়টি বিবেচনাধীন রয়েছে।

প্রভোস্ট কমিটির সভায় সভাপতিত্ব করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। সভায় বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদের 'নির্মম' হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জ্ঞাপন এবং ওই হত্যাকাণ্ডে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.