Sylhet Today 24 PRINT

লিডিং ইউনিভার্সিটির শিক্ষার্থী পরিবহনে আরও ৪ বাস

সিলেটটুডে ডেস্ক |  ২২ অক্টোবর, ২০১৯

সিলেটের লিডিং ইউনিভার্সিটির শিক্ষার্থী পরিবহনে চারটি বড় (৫৬ সিটের) বাসের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (২২ অক্টোবর) সকাল ১১টায় নতুন এ চারটি বাসের উদ্বোধন করেন লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. সৈয়দ রাগীব আলী এবং বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী।

আগে কেনা পাঁচটার সাথে এই চারটা বাস মিলে নিজস্ব মোট বাসের সংখ্যা নয়টি। তাছাড়া বিআরটিসি থেকে ভাড়ায় চালিতসহ মোট আরো ২০-২২টি বাস প্রতিদিন শিক্ষার্থী পরিবহন করে আসছে।

বাস উদ্বোধন করে ড. সৈয়দ রাগীব আলী বলেন, লিডিং ইউনিভার্সিটি পরিবহন ব্যবস্থার উন্নয়নে আরও একধাপ এগিয়ে গেলো। শিক্ষার্থীদের যাতায়াতে যাতে কোন ধরনের অসুবিধা না হয় এবং শিক্ষার্থীদের নিরাপত্তা এবং পড়াশুনার সুন্দর পরিবেশ গড়ে তুলতে এ বিশ্ববিদ্যালয় সবসময় দায়িত্ব নিয়ে কাজ করে আসছে।

তিনি আগামীতে নতুন একাডেমিক ভবন, শিক্ষার্থীদের জন্য আবাসিক হোস্টেল, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের জন্য কোয়াটার নির্মাণসহ অন্যান্য সুযোগ সুবিধা বৃদ্ধির পরিল্পনার কথা উল্লেখ করেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী বলেন, পরিবহন ব্যবস্থাপনায় নিজস্ব নয়টি বাস যেকোনো বিশ্ববিদ্যালয়ের জন্যই এক বিশাল সফলতা।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে যাতায়াতের জন্য রাস্তা বর্ধিতকরণ, ব্রিজ নির্মাণসহ অন্যান্য সুযোগ সুবিধা বৃদ্ধি করতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সবসময় বর্তমান সরকারের সাথে যোগাযোগ চালিয়ে যাচ্ছেন।

স্বল্প সময়ের মধ্যেই নতুন ব্রিজ এবং রাস্তা প্রশস্ত করণের কাজ শুরু হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

বাস উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বোর্ড অব ট্রাস্টিজের সেক্রেটারি মেজর (অব.) শায়েখুল হক চৌধুরী, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক, রেজিস্ট্রার, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নতি কামনা করে দোয়া পরিচালনা করেন ইসলামিক স্টাডিজ বিভাগের ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধান ফজলে এলাহী মামুন।

 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.