Sylhet Today 24 PRINT

আবাসিক হলের শিক্ষার্থীদের ডোপ টেস্ট করা হবে: শাবি উপাচার্য

শাবি প্রতিনিধি |  ০৪ নভেম্বর, ২০১৯

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) প্রতিটি আবাসিক হলের শিক্ষার্থীদের ডোপ টেস্ট করা হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

সোমবার (৪ নভেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সম্মেলন কক্ষে গণমাধ্যমকর্মীদের সাথে আলাপকালে এ তথ্য জানান তিনি।

এ সময় উপাচার্য বলেন, মাদকের বিরুদ্ধে আমরা জিরো টলারেন্স জারি করেছি। এ বিশ্ববিদ্যালয়ে মাদকসেবীদের কোনো জায়গা নেই। যাদের বিরুদ্ধে মাদকের অভিযোগ পাওয়া যাবে এবং মাদকের সাথে জড়িত থাকবে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, মাদকাসক্ত শিক্ষার্থীদের সবসময় নজরদারিতে রাখা হবে। তারা যাতে এখানে বসে গাঁজা, ইয়াবা, বিভিন্ন মাদকদ্র্রব্যে সেবন ও ব্যবসা করতে না পারে। কেউ যেন মাদকদ্রব্য সরবরাহ করতে না পারে সে দিকে আমরা সতর্ক থাকব।

তিনি আরও বলেন, মাদকাসক্ত শিক্ষার্থীদের অভিভাবকের সাথে আমরা যোগাযোগ করব। তাদের অনুমতি সাপেক্ষে শিক্ষার্থীদের কাউন্সেলিং করা হবে। এর জন্য যা যা করা প্রয়োজন বিশ্ববিদ্যালয় প্রশাসন করবে। আমরা চাই প্রত্যেক শিক্ষার্থী সুস্থ জীবন যাপন করে স্বাভাবিক জীবন ফিরে আসুক।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার, সেন্টার অব একসিলেন্সের পরিচালক অধ্যাপক ড. মো. আখতারুল ইসলাম, প্রক্টর অধ্যাপক জহীর উদ্দিন আহমেদ, নৃবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক আ ফ ম জাকারিয়া, লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মো. সামিউল ইসলাম প্রমুখ।

 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.