Sylhet Today 24 PRINT

শাবির ২১তম ব্যাচের দু’দিন ব্যাপি র‌্যাগ-ডে উৎসব শুরু

শাবি প্রতিনিধি |  ১০ সেপ্টেম্বর, ২০১৫

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২১তম ব্যাচের দু’দিন ব্যাপি র‌্যাগ-ডে উৎসব শুরু হয়েছে।

উৎসবের প্রথম দিন বৃহস্পতিবার দুপুর ১২টায় বেলুন উড়িয়ে উৎসবের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক আমিনুল হক ভ’ইয়া।

এর পরে শিক্ষার্থীদের অংশগ্রহণে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিতে উপাচার্য ছাড়াও অন্যান্যদের মধ্যে অংশ নেন ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার, প্রক্টর অধ্যাপক কামরুজ্জামান চৌধুরী।

সাদা টি-শার্ট পরে শিক্ষার্থীরা র‌্যালিতে অংশ নেওয়ার আগে রং ছুড়া-ছোড়িতে মেতে উঠে। পরে লাল, সবুজ, হলুদ রঙে টইটুম্বুর হয়ে ক্যাম্পাসের চেনা জানা সব গলি ঘুরে অতীতের ফেলে আসা দিনগুলো খুঁজতে যায় সামান্য সময়ের জন্য।

র‌্যালিটি মুক্তমঞ্চের সামনে এসে ফটো সেশনে মিলিত হয়। শিক্ষার্থীদের সাথে উপাচার্য অধ্যাপক আমিনুল হক ভ’ইয়াও ফটোসেশনে অংশ নেন। এসময় উপাচার্যকে শিক্ষার্থীদের সাথে আনন্দ ভাগাভাগি করতে দেখা যায়।

এরপরে ব্যাচের শিক্ষার্থীদের মধ্যে টি-শার্ট এবং খাবার বিতরণ করা হয়।

র‌্যাগ-ডে উদযাপন কমিটির আহ্বায়ক মোহাইমিনুল বাশার রাজ বলেন, সবার অংশগ্রহণে আমাদের আয়োজন সফল হচ্ছে। আশাকরি সবাই এই দিনটিকে সারা জীবন মনে রাখবে।

জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের শিক্ষার্থী হাফিজ আল আসাদ বলেন, সত্যিই আজ খুব ভাল লাগছে। এরক দিন জীবনে আর নাও আসতে পারে।

লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী খন্দকার মাহমুদুল হাসান বলেন, অনার্স লাইফের সর্বশেষ প্রোগ্রাম হিসেবে র‌্যাগ-ডে সত্যিই অসাধারণ। সকল ব্যাচকে একটি প্লাটফর্মে আনার এই উদ্যোগটা আমাদের সফল হয়েছে।

এছাড়া সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে কনসার্টের আয়োজন করা হয়েছে। এতে অংশ নিচ্ছেন জনপ্রিয় ব্যান্ড লালন, বিশ্ববিদ্যালয়ের মিউজিক্যাল সংগঠন রিম, নোঙর এবং ২১তম ব্যাচের শিক্ষার্থীরা।

তাছাড়া শুক্রবার থাকছে বিকাল ৫টায় ২১তম ব্যাচের শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.