Sylhet Today 24 PRINT

জাবি খুলছে বৃহস্পতিবার, ক্লাস-পরীক্ষা শুরু রোববার

সিলেটটুডে ডেস্ক |  ০৪ ডিসেম্বর, ২০১৯

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) দীর্ঘ এক মাস বন্ধ থাকার পর আগামীকাল বৃহস্পতিবার থেকে খোলা হবে। সকালে হলগুলো খুলে দেয়া হলেও ক্লাস, পরীক্ষা চালু হবে আগামী ৮ ডিসেম্বর (রোববার) থেকে।

বুধবার (৪ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের জরুরি সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে গণমাধ্যমকে জানান বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ।

তিনি বলেন, জরুরি সিন্ডিকেট সভার সিদ্ধান্ত অনুযায়ী বৃহস্পতিবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের সবগুলো আবাসিক হল খুলে দেয়া হবে। একই সঙ্গে আগামী ৮ ডিসেম্বর সকলে শিক্ষা কার্যক্রম শুরু করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

এর আগে বিকেল সাড়ে ৪টায় বিশ্ববিদ্যালয়ের দুই প্রোভিসি, সিন্ডিকেট সদস্য সাবেক উপাচার্য শরীফ এনামুল কবির, কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি মোতাহার হোসেনসহ ১১ সদস্য সভায় উপস্থিত ছিলেন।

গত ৫ নভেম্বর উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণ দাবিতে চলা আন্দোলনকারীদের উপরে হামলা করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কয়েকজন নেতা-কর্মী। এ হামলায় শিক্ষক, সাংবাদিকসহ ৩৫ জন আহত হয়। এর প্রেক্ষিতে ওই দিন সিন্ডিকেটের জরুরি সভায় অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা ও শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশনা দেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.