Sylhet Today 24 PRINT

লিডিং ইউনিভার্সিটিতে ক্যারিয়ার বিষয়ক আলোচনা অনুষ্ঠিত

সিলেটটুডে ডেস্ক |  ০৮ ডিসেম্বর, ২০১৯

লিডিং ইউনিভার্সিটিতে সফল ক্যারিয়ার বিষয়ক আলোচনা অনুষ্ঠিত হয়েছে। রোববার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের গ্যালারি-১ এ লিডিং ইউনিভার্সিটির ইন্সটিটিউশনাল কোয়ালিটি এ্যাসিউরেন্স সেল এর উদ্যোগে “সিক্স- পয়েন্ট সাকসেস স্টোরি ফর এ্য ব্রাইট ক্যারিয়ার” শীর্ষক আলোচনায় প্রধান অতিথি হিসেবে লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী এবং রিসোর্স পার্সন হিসেবে আলোচক এবং গবেষক ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রফেসর রোবায়েত ফেরদৌস উপস্থিত ছিলেন। আলোচনায় বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী বলেন, আজকের শিক্ষার্থীরা আগামীতে দেশ ও সমাজ গঠনে নিজেদের তৈরি করতে হবে। স্বপ্ন দেখতে হবে এবং তা বাস্তবায়ন করতে কাজ করে যেতে হবে। লক্ষ্যে অবিচল থেকে যেকোনো যায়গা থেকেই সফল হওয়া যায়।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, পড়াশোনার পাশাপাশি বিভিন্ন এক্সট্রা কারিকোলার এ্যাক্টিভিটিসের সাথে নিজেদেরকে যুক্ত করতে হবে। মনে রাখতে হবে এগুলোর মাধ্যমে নেতৃত্বের গুণাবলী তৈরি হয়। আজকের এ আলোচনা শিক্ষার্থীদের ভবিষ্যৎ ক্যারিয়ার গঠনে সহায়ক হবে উল্লেখ করে তিনি এ আলোচনা করার জন্য রিসোর্স পার্সনকে ধন্যবাদ জানান।

সফল ক্যারিয়ার গড়তে ৬টি বিষয় গুরুত্ব দিতে হবে উল্লেখ করে আলোচনায় রিসোর্স পার্সন প্রফেসর রোবায়েত ফেরদৌস বলেন, নিজের উপর আস্থা রাখতে হবে, অন্যের চেয়ে আলাদা হতে হবে, ব্যর্থতা/পরাজয়কে ভয় না করে সেখান থেকেই শক্তি সঞ্চয় করতে হবে, নিন্দুকের কথা আমলে নেওয়া যাবে না, পরিশ্রম করতে হবে ও কাজে লেগে থাকতে হবে, এবং অন্তরে দেশপ্রেম রেখে সমাজ ও দেশের উন্নয়নে কাজ করতে হবে।

তিনি আরও বলেন, চিন্তাকে চিন্তা দিয়ে মোকাবেলা করতে হবে। অন্যের মতকে প্রকাশ করার সুযোগ দিতে হবে। ভিন্ন মতকে স্বাগত জানাতে হবে এবং তা যুক্তি দিয়ে পরাজিত করতে হবে পেশিশক্তি দিয়ে নয়। ছাত্র জীবনে সময়কে মূল্য দিতে হবে, মনে রাখতে হবে সময় হলো অর্থ যা প্রতিদিন নতুন করে প্রত্যেকের একাউন্টে জমা হয়। তাই সময়কে সঠিকভাবে কাজে লাগাতে হবে।

লিডিং ইউনিভার্সিটির ইন্সটিটিউশনাল কোয়ালিটি এ্যাসিউরেন্স সেল এর পরিচালক এবং ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক মো. রেজাউল করিমের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলা ও আধুনিক ভাষা অনুষদের ডিন প্রফেসর নাসির উদ্দিন আহমেদ। অনুষ্ঠানে আধুনিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এম. রকিব উদ্দিন, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মেজর (অব.) মো শাহ আলম, পিএসসি, ভারপ্রাপ্ত প্রক্টর ও আইন বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক মো. রাশেদুল ইসলাম এবং বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.