Sylhet Today 24 PRINT

মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে চলছে ভর্তি মেলা

সিলেটটুডে ডেস্ক |  ১৪ ডিসেম্বর, ২০১৯

২০২০ সালের স্প্রিং টার্মে ভর্তি হতে আগ্রহী শিক্ষার্থীদের জন্য মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে (এমইউ) দুই দিনব্যাপী ভর্তি মেলা চলছে।  আজ শনিবার (১৪ ডিসেম্বর)ছিল মেলার প্রথম দিন।

শিক্ষার্থীদের  কাছে এমইউ’র বিভিন্ন কার্যক্রম ও সুযোগ-সুবিধা তুলে ধরার লক্ষ্যে এ মেলার আয়োজন করা হয়েছে। সকাল ১০টায় নগরীর জিন্দাবাজারস্থ সিটি ক্যাম্পাসের এ মেলার উদ্বোধন করেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির উপ-উপাচার্য অধ্যাপক শিব প্রসাদ সেন। প্রথম দিনে মেলায় আগ্রহী শিক্ষার্থীদের ভিড় লক্ষ্য করা গেছে।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, মেলায় ভর্তিচ্ছুক মেধাবী শিক্ষার্থীদের জন্য একশত ভাগ পর্যন্ত টিউশন ওয়েভার ও পঞ্চাশ ভাগ পর্যন্ত ভর্তি ফি ছাড় রয়েছে। এছাড়া ভর্তি হওয়া সকল শিক্ষার্থীদের মধ্যে লটারির মাধ্যমে মনোনীতদের জন্য থাকবে ল্যাপটপ, ট্যাব ও ব্যাকপ্যাকসহ বিভিন্ন রকমের আকর্ষণীয় পুরস্কার।

ভর্তি মেলা প্রসঙ্গে মেট্রোপলিটন ইউনিভার্সিটির চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ের লক্ষ্য শিক্ষার্থীদের মানসম্মত শিক্ষা প্রদান করা। শিক্ষার্থীদের এ ডিগ্রি অর্জন করে নিতে হয় তাদের যোগ্যতা, দক্ষতা এবং সংশ্লিষ্ট বিষয়ে ব্যবহারিক জ্ঞান অর্জনের মধ্য দিয়ে। মেট্রোপলিটন ইউনিভার্সিটি মানসম্মত শিক্ষার জন্য বিশ্বমানের সব সুযোগ-সুবিধা দিয়ে থাকে। শিক্ষার্থীদের কাছে বিশ্ববিদ্যালয়ের এসব কার্যক্রম তুলে ধরতে প্রতি বছরের ন্যায় এবারও ভর্তি মেলার আয়োজন করা হয়।

কর্তৃপক্ষ জানায়, মেলায় শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ধরণের সুযোগ-সুবিধা, সাংস্কৃতিক, সহ-পাঠ্য কার্যক্রম সম্পর্কে অবহিত করা হচ্ছে। সিটি ক্যাম্পাসে ভর্তি করা হলেও আগামী জানুয়ারি থেকে নিজস্ব ক্যাম্পাসে তাদের ক্লাস শুরু হবে।

উল্লেখ্য, ভর্তি মেলা আগামীকাল রোববার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে। মেলা সম্পর্কে বিস্তারিত তথ্য জানার জন্য আগ্রহীরা ০১৬১০৯৩২৯৩৯  মোবাইল নাম্বারে যোগাযোগ করতে পারবেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.