Sylhet Today 24 PRINT

নর্থ ইস্ট ইউনিভার্সিটিতে ‘এন্টিবায়োটিক অ্যাওয়ারনেস’ বিষয়ক সেমিনার

সিলেটটুডে ডেস্ক |  ১৭ ডিসেম্বর, ২০১৯

নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এ ‘এন্টিবায়োটিক অ্যাওয়ারনেস’ বিষয়ে সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৭ ডিসেম্বর) বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে উক্ত সেমিনার অনুষ্ঠিত হয়।

পার্ক ভিউ মেডিকেল কলেজের মেডিসিন ক্লাবের উদ্যোগে আয়োজিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আতফুল হাই শিবলী। সেমিনারে এন্টিবায়োটিক ঔষধ সেবনের ক্ষেত্রে সচেতনতা সৃষ্টির জন্য প্রয়োজনীয় তথ্য তুলে ধরেন পার্ক ভিউ মেডিকেল কলেজের শেষ বর্ষের শিক্ষার্থী মাহদি আহমেদ চৌধুরী এবং তানজিলা ইসলাম তিথি।

সেমিনারে ‘এন্টিবায়োটিক অ্যাওয়ারনেস’ এর উপর একটি তথ্যচিত্র প্রদর্শন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য জনসচেতনতামূলক এই সেমিনার আয়োজনের জন্য পার্ক ভিউ মেডিসিন ক্লাবকে আন্তরিক ধন্যবাদ জানান এবং বলেন, এন্টিবায়োটিক সেবনের ক্ষেত্রে আমাদের অত্যন্ত সতর্ক হতে হবে। চিকিৎসকের নির্দেশমতো এন্টিবায়োটিকের ডোজ পরিপূর্ণভাবে সেবন করতে হবে। তিনি বিভিন্ন ফার্মাসিউটিক্যাল কোম্পানির তৈরি এন্টিবায়োটিক ঔষধের সঠিক মান ও ডোজ নির্ধারিত থাকার উপর গুরুত্ব আরোপ করেন।

সেমিনারে উপস্থিত শিক্ষার্থী ও অতিথিবৃন্দের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন পার্ক ভিউ মেডিকেল কলেজের ডা. এহতেশাম এবং ডা. নাবিলা আক্তার।

সেমিনার শেষে ‘এন্টিবায়োটিক অ্যাওয়ারনেস’ এর উপর কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করেন।  সেমিনারে নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এর শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীসহ পার্ক ভিউ মেডিকেল কলেজের শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.