Sylhet Today 24 PRINT

রাবিতে শুরু হলো আন্তর্জাতিক ছায়া জাতিসংঘ সম্মেলন

রাবি প্রতিনিধি |  ১৯ ডিসেম্বর, ২০১৯

‘পলিমারিক উপাদান মুক্ত সবুজ ভবিষ্যৎ নির্মাণে যুবকদের সম্পৃক্তায়ণ’ প্রতিপাদ্যকে সামনে রেখে   ইউনিস্যাব রাজশাহী বিভাগের উদ্যোগে চার দিনব্যাপী আন্তর্জাতিক ছায়া জাতিসংঘ সম্মেলন ২০১৯ শুরু হয়েছে।

বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) বিকেলে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে  (টিএসসিসি) এই সম্মেলনের উদ্বোধন করেন সম্মেলনের মহাসচিব শাম্মী ওয়াদুদ।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. সাদেকুল আরেফিন বলেন, ইউনিসেফ মান ২০১৯ এর প্রতিপাদ্য 'পলিমারিক উপাদান মুক্ত সবুজ ভবিষ্যৎ নির্মাণ' একটি অসাধারণ উদ্যোগ। এ বিষয়ে জনসচেতনতা বৃদ্ধি করতে হবে এবং ইউনিসেফ যেসব বিষয় মানুষের সামনে তুলে ধরে কাজ করছে তা সত্যিই প্রশংসনীয়। এছাড়া জীববৈচিত্র্য ও বনাঞ্চল রক্ষার জন্যও সকলের কাজ করা উচিত।

সম্মেলনের মহাসচিব শাম্মী ওয়াদুদ বলেন, তরুণ প্রজন্মকে নেতৃত্বের গুণাবলী সম্পন্নভাবে গড়ে তোলার জন্য ইউনিস্যাব মান কাজ করে যাচ্ছে। এছাড়া পলিমারিক উপাদান আমাদের পরিবেশের জন্য কতটা ক্ষতিকর তা সকলের সামনে তুলে ধরছে। আমরা ইউনিস্যাব মান এর মাধ্যমে জনসচেতনতা বৃদ্ধি করতে চাই।

সম্মেলনটির প্লেনারি প্রেসিডেন্ট মো. ইকরাম হোসেন মিঠুর সঞ্চালনায় আরো বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. লুৎফর রহমান ও বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক লাইলা আরজুমান বানু।

ষষ্ঠবারের আয়োজিত এ সম্মেলনের প্রথম দিনে দুপুর ২ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত  বিশ্ববিদ্যালয়ের টিএসসির সামনে নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন হয়। এসময় বাংলাদেশসহ বিভিন্ন দেশ থেকে আসা স্কুল- কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.