Sylhet Today 24 PRINT

ডাকসু’তে হামলার প্রতিবাদে শাবিতে বিক্ষোভ-সমাবেশ

শাবি প্রতিনিধি |  ২৩ ডিসেম্বর, ২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্রসংসদের (ডাকসু) সহসভাপতি নুরুল হক নুরসহ বিভিন্ন স্তরের নেতা-কর্মীদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীরা।

সোমবার (২৩ ডিসেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে মানববন্ধন করেন শিক্ষার্থীরা। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বের করেন তারা। বিক্ষোভ মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে সমাবেশে মিলিত হয়।

সংক্ষিপ্ত সমাবেশে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মো. রাসেল রানার সঞ্চালনায় বক্তব্য দেন তানভীর আকন্দ, তৌহিদুজ্জামান জুয়েল, লুবনা সুলতানা প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, যারা মুক্তিযুদ্ধের নাম ব্যবহার করে সন্ত্রাসী কর্মকাণ্ড চালায় তারা আদৌ মুক্তিযুদ্ধের চেতনা বিশ্বাস এবং ধারণ করে কিনা জানা নেই। মুক্তিযুদ্ধের নাম ব্যবহার করে তারা আর কত সন্ত্রাসী হামলা চালাবে? তারা কি মনে করেন মুক্তিযুদ্ধের নাম ব্যবহার করে হামলা করলে তা বৈধ হয়ে যাবে?

বক্তারা আরো বলেন, ডাকসু হামলার প্রেক্ষিতে প্রশাসনের কোন বিবৃতি না দেয়া, এবং কোন অনুশোচনা না থাকায় এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। আমরা যদি আমাদের অন্যদের সংকটে পাশে না দাঁড়াই তাহলে, এই সংকট আমাদের সামনে আসতে সময় লাগবে না।

মানববন্ধনে হামলায় জড়িতদের দ্রুত শনাক্ত করে বিচারের আওতায় নিয়ে আসার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানান তারা।

উল্লেখ্য, রোববার (২২ডিসেম্বর) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহসভাপতি নুরুল হক নুরের রুম ও ডাকসু ভবনে ভাঙচুর চালায় মুক্তিযুদ্ধ মঞ্চ। এসময় নুরসহ বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্মআহ্বায়ক রাশেদ খান, ফারুক হাসানসহ বিভিন্ন স্তরের নেতা-কর্মীরা গুরুতর আহত হয়। এই হামলার প্রতিবাদে মানবন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.