Sylhet Today 24 PRINT

প্রধানমন্ত্রীর স্বর্ণপদক পাচ্ছেন শাবির ৭ শিক্ষার্থী

শাবি প্রতিনিধি |  ১১ জানুয়ারী, ২০২০

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) বিভিন্ন অনুষদের ৭ শিক্ষার্থী পাচ্ছেন প্রধানমন্ত্রীর স্বর্ণপদক।

শনিবার (১১ জানুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, স্বর্ণপদকের জন্য মনোনীতদের অভিনন্দন জানাই। তারা তাদের পরিশ্রমের সর্বোচ্চ ফল স্বরূপ এই পদকের জন্য মনোনীত হয়েছে। আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা শিক্ষা ও গবেষণায় দেশ-বিদেশের বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখছে। আশা করি তারাও এসব ক্ষেত্রে নিজেদের অবস্থান ধরে রাখবে এবং বিশ্ববিদ্যালয় ও দেশের সুনাম বয়ে আনবে।   

স্বর্ণপদকের জন্য মনোনীত শিক্ষার্থীরা হলেন- ফিজিক্যাল সায়েন্স অনুষদ থেকে পরিসংখ্যান বিভাগের মোছাম্মৎ ফারজানা আক্তার, অ্যাপ্লায়েড সায়েন্স অনুষদ থেকে সিভিল অ্যান্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং (সিইই)বিভাগের সাবরিন আরা, লাইফ সায়েন্সেস অনুষদ থেকে জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি (জিইবি) বিভাগের নাফিসা তাসনীম নুশা, সামাজিক বিজ্ঞান অনুষদ থেকে অর্থনীতি বিভাগের ফাহিমা সুমাইয়া লষ্কর, ব্যবসায় প্রশাসন ও ব্যবস্থাপনা অনুষদ থেকে ব্যবসায় প্রশাসন (বিবিএ) বিভাগের নাবিলা আহমেদ, এগ্রিকালচার অ্যান্ড মিনারেল সায়েন্সেস অনুষদ থেকে ফরেস্ট্রি অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্স (এফইএস) বিভাগের মো. শামীম রেজা সাইমুন ও মেডিকেল সায়েন্সেস অনুষদ থেকে মেডিকেল সায়েন্স বিভাগের প্রমা দাশ তালুকদার বিন্তী।

গত সোমবার (৬ জানুয়ারি) দেশের ৩৬টি সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ১৭২ জন শিক্ষার্থীকে প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত করে তালিকা প্রকাশ করে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

এ তালিকায় শাবির সাত জন ছাড়াও  ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) থেকে এগার জন, বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট)থেকে পাঁচ জন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) থেকে আট জন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) থেকে ছয় জন, ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) থেকে আট জন, বুটেক্স থেকে চার জন, রুয়েট থেকে তিন জন এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) থেকে পাঁচ জন শিক্ষার্থী মনোনীত হয়েছেন।

পাবলিক বিশ্ববিদ্যালয় ছাড়াও বেসরকারি আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীর নাম প্রকাশ করা হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.