Sylhet Today 24 PRINT

লিডিং ইউনিভার্সিটিতে স্প্রীং ২০২০ সেমিস্টারের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত

নিউজ ডেস্ক |  ১২ জানুয়ারী, ২০২০

লিডিং ইউনিভার্সিটিতে স্প্রীং ২০২০ সেমিস্টারের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১২ জানুয়ারি) সকাল ১১টায় সম্মান ও ইঞ্জিনিয়ারিং প্রোগ্রামসমূহের ওরিয়েন্টেশন সম্পন্ন হয়। অনুষ্ঠানে নবীনদেরকে ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।

এতে ইউনিভার্সিটির ১০টি বিভাগের নতুন শিক্ষার্থী বিশ্ববিদ্যালয় জীবনের প্রথম দিন অতিবাহিত করেন। শিক্ষার্থীদের সাথে অভিভাবকগণও উপস্থিত ছিলেন। বিকালে লিডিং ইউনিভার্সিটির কালচারাল ক্লাবের আয়োজনে এক সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।
 
লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. সৈয়দ রাগীব আলী।

তিনি বলেন, লিডিং ইউনিভার্সিটি শিক্ষার্থীদের সর্বোচ্চ গুরুত্ব দিয়ে থাকে। এখানে শিক্ষার্থীদের সুন্দর ভবিষ্যৎ গড়ার সব সুযোগ সুবিধা নিশ্চিত করা হয়েছে। শিক্ষার্থীদের যাতায়াতের সুবিধার্থে রয়েছে পর্যাপ্ত বাসের ব্যবস্থাপনা। ব্রিজ এবং রাস্তা প্রশস্তকরণের কার্যক্রম বাস্তবায়িত হবে।

তিনি আরও বলেন, আজকের শিক্ষার্থীরাই আগামী দিনে দেশের নেতৃত্ব দিবেন। তাদের মাধ্যমেই উন্নত আধুনিক বাংলাদেশ গড়ে উঠবে। তারা সুশিক্ষা না পেলে ভবিষ্যতে দেশ কঠিন অবস্থায় পরবে।
 
নতুনদেরকে স্বাগত জানিয়ে উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী বলেন, লিডিং ইউনিভার্সিটিতে শিক্ষার উন্নত পরিবেশ নিশ্চিত করতে দক্ষ শিক্ষক ও উন্নত পরিবেশ নিশ্চিতের বিষয়টি গুরুত্ব দেয়া হয়েছে। শিক্ষা মানোন্নয়নের লক্ষ্যে অবকাঠামো উন্নয়নের এ কার্যক্রম অব্যাহত থাকবে।

তিনি বলেন, এখানে শিক্ষার্থীদের পাঠ্যক্রমের বাইরে সহ-শিক্ষার ব্যবস্থা রয়েছে। রয়েছে ১৫টি ক্লাব এবং সোসাইটি যেখানে শিক্ষার্থীরা পড়াশুনার পাশাপাশি কমিউনিকেশন স্কীল, লিডারশীপ ক্যাপাসিটিসহ টিম বিল্ডিং এবং অর্গানাইজিং ক্যাপাবিলিটি তৈরি করতে পারবেন। নতুন শিক্ষার্থীদেরকে তিনি ক্লাবের সাথে সম্পৃক্ত হবার আহবান জানান।
 
অনুষ্ঠানে আরও বক্তব্য দেন লিডিং ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের সদস্য সৈয়দ আব্দুল হাই, আধুনিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. এম. রকিব উদ্দিন, সেক্রেটারি মেজর (অব.) সায়েখুল হক চৌধুরী, বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক ড. মোস্তাক আহমাদ দীন, রেজিস্ট্রার মেজর (অব.) মো শাহ আলম, পিএসসি, প্রোক্টর মো. রাশেদুল ইসলাম, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিভিল এন্ড ইনভাইরনমেন্টাল বিভাগের অধ্যাপক ড. মো. জহির বিন আলম, সিলেট জজ কোর্টেও এপিপি রাশিদা সৈয়দা খানম এবং অভিভাবক শামিম আল আবিদ।

নবীন শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য দেন আইন বিভাগের শিক্ষার্থী সানজিদা আক্তার এবং ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষার্থী আসফারুর রহমান চৌধুরী।

বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ নজরুল ইসলাম ও ব্যবসায় প্রশাসন বিভাগের প্রভাষক তাহরিমা চৌধুরী জান্নাতের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন কলা ও আধুনিক ভাষা অনুষদের ডীন প্রফেসর নাসির উদ্দিন আহমেদ।

ওরিয়েন্টশন প্রোগ্রামে লিডিং ইউনিভার্সিটির বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.