Sylhet Today 24 PRINT

শাবিতে ছাত্র ফ্রন্টের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

শাবি প্রতিনিধি |  ২১ জানুয়ারী, ২০২০

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে।

মঙ্গলবার (২১ জানুয়ারি) দুপুরে অর্জুনতলা থেকে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে একটি আনন্দ র‌্যালি বের করে। পরে  র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে যাত্রী ছাউনিতে এসে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি তৌহিদুজ্জামান জুয়েল, সাধারণ সম্পাদক মোহাম্মদ মঈনুদ্দিনমিয়া, কোষাধ্যক্ষ রাজু শেখ প্রমুখ।

এসময় বক্তারা বলেন, প্রশাসন শিক্ষকদের জন্য এসি বাস উদ্বোধন করলেও ছাত্ররা দাঁড়িয়ে ও ঝুলে ঝুলে যাতায়াত করে। টং দোকান গুলো উঠিয়ে দেয়ায় মালিকদের কষ্টে জীবনযাপন করতেকরছে। কিন্তু তাদের নতুন করে দোকান করে দেয়ার কোনো উদ্যোগ নেয়া হচ্ছেনা। আবার মেয়েদের পর্যাপ্ত নিরাপত্তাদিতে ব্যর্থ হয়েছে প্রশাসন, যার কারনে কিছুদিন আগেও বাইরের ছাত্রীনিবাস বন্ধ করে দেয়া হয়েছিল।

এছাড়াও অর্জুনতলায় দিনব্যাপী তথ্যচিত্র প্রদর্শনীতে সংগঠননের বিভিন্ন সময়ের আন্দোলনের প্রেক্ষাপট তুলে ধরা হয়।এতে বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটরিয়া, পরিবহন ও আবাসন সংকট, ভর্তিবাণিজ্য, ২০১৪ সালের বর্ষবরণে নারীনিপীড়ন, গণতান্ত্রিক ক্যাম্পাসের লক্ষ্যে ১১ দফা, শিক্ষা ও গবেষণার খাতে সর্বোচ্চ বরাদ্দ বৃদ্ধি, রামপাল বিদ্যুৎকেন্দ্র নির্মাণ বিরোধী আন্দোলন, ঢাবিসহ বিভিন্ন নিপীড়ন বিরোধী আন্দোলনে হামলার প্রতিবাদ প্রভৃতি স্থান পায়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.