Sylhet Today 24 PRINT

মেট্রোপলিটন প্রিমিয়ার লিগে শাহজালাল ডিগ্রি কলেজ চ্যাম্পিয়ন

সিলেটটুডে ডেস্ক |  ১৮ ফেব্রুয়ারী, ২০২০

মেট্রোপলিটন ইউনিভার্সিটির স্পোর্টস ক্লাবের উদ্যোগে আয়োজিত ‘কলেজ প্রিমিয়ার ক্রিকেট লিগ-২০২০’ এ চ্যাম্পিয়ন হয়েছে হযরত শাহজালাল (রহ.) ডিগ্রি কলেজ।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) বেলা ১টায় অনুষ্ঠিত ফাইনালে ইসলামী ব্যাংক ইন্সটিটিউট অব টেকনোলজিকে (আইবিআইটি) ৭ উইকেটে হারায় তারা। সিলেট শহরতলির বটেশ্বরে বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসের মাঠে ফাইনাল অনুষ্ঠিত হয়। সিলেটে প্রথমবারের মতো কলেজের শিক্ষার্থীদের নিয়ে এ আয়োজনে ১৬টি দল অংশ নেয়।

ফাইনালে টসে হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ১০ ওভারে ৮ উইকেটে ৯১ রান করে আইবিআইটি। রাহাত ৪১ ও রাফি ১৩ রান করেন। শাহজালাল ডিগ্রি কলেজের ইমন ৪টি ও ইব্রাহিম ৩টি উইকেট নেন। জবাবে ৮ ওভারে ৩ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় শাহজালাল ডিগ্রি কলেজ। দলের পক্ষে ইব্রাহিম ৪১ ও শাহীন ২৬ রান করেন। আইবিআইটির তারেক, ফাহিম ও শিব্বির একটি করে উইকেট নেন। অলরাউন্ড পারফরম্যান্সে ম্যান অব দ্য ফাইনাল হন ইব্রাহিম।

চ্যাম্পিয়ন দলকে এলিট মটরসের পক্ষ থেকে ১৫ হাজার টাকার প্রাইজমানি ও রানার্সআপ দলকে ওয়ালটনের পক্ষ থেকে ১০ হাজার টাকার প্রাইজমানি দেওয়া হয়।

ফাইনাল শেষে পুরস্কার বিতরণীতে অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ব্যবসা ও অর্থনীতি অনুষদের ডিন অধ্যাপক ড. তাহের বিল্লাল খলিফা, রেজিস্ট্রার মুহাম্মদ ফজলুর রব তানভীর, ছাত্রকল্যাণ উপদেষ্টা চৌধুরী মোকাম্মেল ওয়াহিদ, সহকারি পরিচালক (ক্রীড়া) ও জাতীয় দলের সাবেক অধিনায়ক রাজিন সালেহ, আইবিআইটির প্রিন্সিপাল মো. মিরাজ আহমেদ, শাহজালাল ডিগ্রি কলেজের প্রিন্সিপাল মাহবুবুর রশিদ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মিজানুর রহমান, এমইউ স্পোর্টস ক্লাবের সভাপতি জুনেল আহমদ, সাধারণ সম্পাদক মীর আজিম ফেরদৌস জয় প্রমুখ ।

কলেজ প্রিমিয়ার লিগে সিলেট সরকারি মডেল স্কুল এন্ড কলেজের রাহি ২৪২ রান ও ১১ উইকেট নিয়ে টুর্নামেন্ট সেরা হয়েছেন। সর্বোচ্চ রান সংগ্রাহকও তিনি। শাহজালাল ডিগ্রি কলেজের ইমন সর্বোচ্চ ১২ উইকেট শিকার করেন। ফেয়ার প্লে পুরস্কার পেয়েছে সিলেট সরকারি মডেল স্কুল এন্ড কলেজ (২য় দল)।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.