Sylhet Today 24 PRINT

দিল্লিতে সহিংসতার প্রতিবাদে শাবিতে বিক্ষোভ ও সমাবেশ

শাবি প্রতিনিধি |  ০১ মার্চ, ২০২০

দিল্লিতে সহিংসতার প্রতিবাদে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) মানববন্ধন ও বিক্ষোভ-সমাবেশ করেছেন শিক্ষার্থীরা।

রোববার (১ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে মানববন্ধন করেন শিক্ষার্থীরা।

মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বের করেন তারা। পরে মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে গোলচত্বরে গিয়ে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে শাহরিয়ার আবেদীনের সঞ্চালনায় বক্তব্য রাখেন রাখেন পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী তানভীর আকন্দ, ইংরেজি বিভাগের শিক্ষার্থী শাহীন মিয়া, রসায়ন বিভাগের শিক্ষার্থী তৌহিদুজ্জামান জুয়েল প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, ভারতে চলমান অত্যাচার, নির্যাতন-নিপীড়নকে ধর্মীয় দাঙ্গা হিসেবে বিবেচনা করা হচ্ছে। তবে এটি রাজনৈতিক উদ্দেশ্যে হাসিলের জন্য এই অত্যাচারকে ধর্মীয় দাঙ্গা হিসেবে আখ্যায়িত করা হয়েছে। যা ধর্মীয় দাঙ্গার মধ্যে পড়ে না। ভোটের রাজনীতিতে টিকে থাকতে এই নিয়ম চালু করা হয়েছে। তবে বাংলাদেশে কোনও ধর্মের মানুষের উপর সাম্প্রদায়িক নিপীড়ন করা হবে না।

নরেন্দ্র মোদিকে ফ্যাসিবাদ আখ্যায়িত করে বক্তারা বলেন, ভারতের অর্থনৈতিক সংকট দূর করার জন্য পরিকল্পিতভাবে এনআরসি, এনআরআর, সিএবি, আরএসএসের উদ্যোগ নেয়া হয়েছে। এই আইনগুলো বাস্তবায়ন করতে মানুষের উপর নিপীড়ন চালাচ্ছে ভারত সরকার। এর মাধ্যমে মানুষের ক্ষোভকে দমনের প্রচেষ্টা চলছে।

মোদির আগমনকে কেন্দ্র করে বক্তারা বলেন, মুজিববর্ষ উদযাপনে অংশ নিতে ভারতের প্রধানমন্ত্রী মন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশে সফর করার কথা রয়েছে। অবিলম্বে তার আমন্ত্রণ বাতিল করতে হবে। আমরা তার আগমনকে প্রতিহত করবো।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.