Sylhet Today 24 PRINT

লিডিং ইউনিভার্সিটিতে উচ্চশিক্ষা বিষয়ক সেমিনার

সিলেটটুডে ডেস্ক |  ০৫ মার্চ, ২০২০

লিডিং ইউনিভার্সিটিতে উচ্চশিক্ষা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৫ মার্চ) বেলা ১২টায় দানবীর রাগীব আলী ভবনে গ্যালারি-১ এ ‘সিজিপিএ যার যার, উচ্চশিক্ষা সবার’ স্লোগানে বিদেশে উচ্চশিক্ষার সুযোগ বিষয়ক সেমিনারের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে লিডিং ইউনিভার্সিটির উপাচার্য (ভারপ্রাপ্ত) শ্রীযুক্ত বনমালী ভৌমিক বলেন, বুদ্ধিমত্তার সাথে সঠিক প্রক্রিয়ার মাধ্যমে অগ্রসর হলে কম সিজিপিএ পাবার পরও ক্যারিয়ারে কৃতকার্য হওয়া সম্ভব। দুর্জয় ইচ্ছাশক্তি এবং ভালো যোগাযোগের মাধ্যমে উচ্চশিক্ষাসহ অন্যান্য ক্ষেত্রেও জীবনে সফলতা লাভ করা যায়।

আজকের সেমিনারে আলোচকের পরামর্শ ও দিকনির্দেশনা শিক্ষার্থীদের উচ্চশিক্ষার স্বপ্নকে সামনে এগিয়ে নিয়ে যাবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

সেমিনারে আলোচক হিসেবে সিজিপিএ কম পেয়েও কিভাবে উচ্চশিক্ষা নিতে বিদেশ যাওয়া যায় বিষয়ে পরামর্শ প্রদান করেন আমেরিকার আর্র্লিংটনে অবস্থিত ইউনিভার্সিটি অব টেক্সাসের এমএসসি ক্যান্ডিডেটদের গ্র্যাজুয়েট অ্যাসিস্টেন্ট ওয়াসিক আমিন।

লিডিং ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী আনজুম স্বর্ণার সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আধুনিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এম. রকিব উদ্দিন, রেজিস্ট্রার মেজর (অব.) মো. শাহ আলম পিএসসি, সিএসই বিভাগের সাবেক বিভাগীয় প্রধান এবং সাবেক কম্পিউটার ক্লাবের উপদেষ্টা মো. আসাদুজ্জামান খান এবং সিএসই বিভাগের সহকারী অধ্যাপক মিনহাজুল হক ভূঁইয়া প্রমুখ।

সেমিনারে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.