Sylhet Today 24 PRINT

শাবিতে মুজিব শতবর্ষ ক্রীড়া প্রতিযোগিতা শুরু

শাবি প্রতিনিধি |  ১০ মার্চ, ২০২০

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) শারীরিক শিক্ষা দপ্তরের উদ্যোগে দুই দিনব্যাপী মুজিব শতবর্ষ ক্রীড়া প্রতিযোগিতা ২০২০ শুরু হয়েছে।

মঙ্গলবার (১০ মার্চ) সকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠ প্রাঙ্গণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ প্রতিযোগিতার উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন সবসময় শিক্ষার্থীদেরকে খেলাধুলায় উৎসাহিত করে। খেলাধুলা একজন শিক্ষার্থীর মনকে প্রফুল্ল ও সতেজ রাখে যা তাদের শিক্ষাজীবনের জন্য অপরিহার্য। একমাত্র খেলাধুলাই পারে শিক্ষার্থীদেরকে মাদকাসক্ত থেকে দূরে রাখতে। তাই খেলাধুলার জন্য প্রতিটি বিভাগে বাজেট দেয়া হয়েছে। এবারের বাজেট অন্যান্য বারের তুলনায় আরো বৃদ্ধি করা হয়েছে।

এছাড়া সুন্দর, সুষ্ঠু ও সুশৃঙ্খলভাবে এই ক্রীড়া প্রতিযোগিতা সম্পন্ন করার জন্য শিক্ষার্থী ও সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, প্রক্টর অধ্যাপক জহির উদ্দিন আহমদ, খেলাধুলা ও ক্রীড়া উপ-কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার, মুজিব শতবর্ষ ক্রীড়া প্রতিযোগিতার সদস্য সচিব চৌধুরী সউদ-বিন-আম্বিয়াসহ বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এর আগে গত ৪ ও ৫ মার্চ প্রায় এক হাজার শিক্ষার্থীর অংশগ্রহণে মুজিব শতবর্ষ ক্রীড়া প্রতিযোগিতার বাছাই পর্ব অনুষ্ঠিত হয়। এর মধ্যে ছেলে-মেয়ে মিলিয়ে মোট ৩৫২ জন শিক্ষার্থীকে চূড়ান্ত পর্বের জন্য বাছাই করা হয়।

এবারের ক্রীড়া প্রতিযোগিতায় শিক্ষার্থীদের জন্য মোট ২১টি ইভেন্ট রয়েছে। এর মধ্যে ছেলেদের জন্য রয়েছে ১২টি এবং মেয়েদের জন্য রয়েছে ৯টি ইভেন্ট। এছাড়া শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, অতিথি ও শিশুদের জন্য আরো ১৩টি ইভেন্ট রয়েছে।

ইভেন্টগুলোর মধ্যে রয়েছে- ১০০ মিটার দৌড়, ২০০ মিটার দৌড়, ৪০০ মিটার দৌড়, ৮০০ মিটার দৌড়, ১৫০০ মিটার দৌড়, রিলে ও ভারসাম্য দৌড়, লং জাম্প, হাই জাম্প, ট্রিপল জাম্প, চাকতি নিক্ষেপ, গোলক নিক্ষেপ, বর্শা নিক্ষেপ ইত্যাদি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.