Sylhet Today 24 PRINT

সিকৃবিতে একুশে পদকপ্রাপ্ত কৃষিবিদদের সংবর্ধনা

সিলেটটুডে ডেস্ক |  ১১ মার্চ, ২০২০

কৃষি গবেষণার অগ্রগতির জন্যই কৃষি উন্নয়ন সম্ভব হয়েছে। ৪৮ বছরে বিশ্বব্যাপী খাদ্যশস্য উৎপাদন বৃদ্ধিরহার ২.৪ শতাংশ হারে বাড়লেও বাংলাদেশে এ বৃদ্ধির হার ৩ শতাংশ যার কৃতিত্ব কৃষিবিদদের।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি শিক্ষা, গবেষণা ও সম্প্রসারণের ভিত তৈরি করে গিয়েছিলেন বলেই দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ।

মঙ্গলবার সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) কেন্দ্রীয় মিলনায়তনে ২০২০ সালের একুশে পদক প্রাপ্ত কৃষিবিদদের সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।

এসময় তারা বলেন, মুক্ত বাজার অর্থনীতির যুগে টিকতে হলে শিক্ষার্থীদের পড়াশুনা ও গবেষণায় মনোযোগী হতে হবে। কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদের ভারপ্রাপ্ত ডিন প্রফেসর ড. জীবন কৃষ্ণ সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংবর্ধনা অনুষ্ঠানের আহবায়ক এবং কৃষি অর্থনীতি ও পলিসি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. জসিম উদ্দিন আহম্মদ।

সংবর্ধিত অথিতি হিসেবে বক্তব্য রাখেন ইউনিভার্সিটি অব গ্লোবাল ভিলেজ বাংলাদেশ এর ভাইস-চ্যান্সেলর বীর মুক্তিযোদ্ধা বরেণ্য কৃষি অর্থনীতিবিদ প্রফেসর ড. মো: জাহাঙ্গীর আলম খাঁন, বাংলাদেশ পরিকল্পনা কমিশনের সদস্য (সিনিয়র সচিব) দেশ বরেণ্য কৃষি অর্থনীতিবিদ প্রফেসর ড. শামসুল আলম এবং প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিকৃবির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো: মতিয়ার রহমান হাওলাদার।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.