Sylhet Today 24 PRINT

নর্থ ইস্ট ইউনিভার্সিটিতে ‘বঙ্গবন্ধু কর্ণার’ এর উদ্বোধন

সিলেটটুডে ডেস্ক |  ১৭ মার্চ, ২০২০

নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর কেন্দ্রীয় লাইব্রেরিতে ‘বঙ্গবন্ধু কর্ণার’ এর শুভ উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (১৭ মার্চ) সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী ও উপাচার্য প্রফেসর ড. আতফুল হাই শিবলী ‘বঙ্গবন্ধু কর্ণার’ এর উদ্বোধন করেন।

‘বঙ্গবন্ধু কর্নার’ এর উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রফেসর ড. তোফায়েল আহমদ, প্রফেসর ডা. রঞ্জিত কুমার দে, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার শাহজাদা আল সাদিক, পরিচালক (হিসাব) শামস এলাহী রাসেল, সহযোগী অধ্যাপক মো. তানভীর আহমেদ চৌধুরী, আবুল হাসানাত ইবনে আবেদীন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও সহকারী অধ্যাপক রথিন্দ্র চন্দ্র গোপ এবং সহকারী লাইব্রেরিয়ান রেজোয়ানুল কবীরসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

বঙ্গবন্ধু কর্ণারের উদ্বোধন করে ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বঙ্গবন্ধুর জীবন, কর্ম ও বাঙালি জাতির জন্য তাঁর অসমান্য অবদানের বিষয়ে এই কর্ণারে রক্ষিত বই থেকে জানতে পারবে।

উপাচার্য বঙ্গবন্ধু সম্পর্কে জানতে এই কর্ণারের প্রয়োজনীয়তা উল্লেখ করে বলেন, নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ বঙ্গবন্ধুর সার্বিক জীবনের উপরে একটি সমৃদ্ধ ‘বঙ্গবন্ধু কর্ণার’ স্থাপনের উদ্যোগ নিয়েছে।

পরবর্তীতে অতিথিবৃন্দ ‘বঙ্গবন্ধু কর্ণারে’ রক্ষিত বাংলাদশের স্বাধীনতা আন্দোলন ও বঙ্গবন্ধুর জীবনের উপর রচিত বিভিন্ন বই ঘুরে দেখেন।

 

 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
ওয়াহিদ ভিউ (পঞ্চম তলা), পূর্ব জিন্দাবাজার,
সিলেট-৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.