Sylhet Today 24 PRINT

শিক্ষার্থীদের পাশে শাবির লোকপ্রশাসন বিভাগ ও অ্যালামনাই

শাবি প্রতিনিধি |  ২০ এপ্রিল, ২০২০

দেশব্যাপী ছড়ানো করোনাভাইরাসে সৃষ্ট সমস্যার ফলে নিজ বিভাগের দরিদ্র ও অসচ্ছল শিক্ষার্থীদের যৌথভাবে সহযোগিতা করার উদ্যোগ নিয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) এর লোকপ্রশাসন বিভাগ এবং অ্যালামনাই অ্যাসোসিয়েশন।

সোমবার (২০ এপ্রিল) সন্ধ্যায় বিষয়টি জানান লোকপ্রশাসন অ্যালামনাই অ্যাসোসিয়েশন এর সভাপতি সহযোগী অধ্যাপক মোহাম্মদ সামিউল ইসলাম।

সহযোগিতার বিষয়ে তিনি বলেন, বৈশ্বিক মহামারী করোনা 'কোভিড-১৯' এর কারণে লোকপ্রশাসন বিভাগ পরিবারের যে সকল সদস্য আর্থিক সংকটাপন্ন অবস্থায় রয়েছেন তাদের জন্য বিভাগের শিক্ষকমন্ডলী ও অ্যালামনাই অ্যাসোসিয়েশন অব পাবলিক এডমিনিস্ট্রেশন যৌথভাবে কাজ করছে। তাই শিক্ষার্থীদের প্রতি আহবান রইলো সংকোচবোধ না করে আমাদের সাথে যোগাযোগ করতে।

তিনি আরও বলেন, ইতোমধ্যে আমাদের অ্যালামনাই এর অনেক সদস্য আমাদের কাছে সাহায্য পাঠিয়েছেন। আমরা বিভাগের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীদের মধ্যে যারা সমস্যাগ্রস্ত তাদের পরিচয় গোপন রেখে সহায়তা প্রদান করা হচ্ছে। এই পর্যন্ত বিভাগের প্রায় ২০-২৫ জন শিক্ষার্থীকে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে সাহায্য পাঠিয়েছি। সামনে আরও যাদের তালিকা পাবো তাদের সাহায্য পাঠাবো।

এ বিষয়ে বিভাগের প্রধান অধ্যাপক ড. মো. শফিকুল ইসলাম বলেন, এই মহামারীতে আমাদের বিভাগের যেসব শিক্ষার্থী সমস্যাগ্রস্ত রয়েছে তাদেরকে আমরা সহযোগিতা করার চেষ্টা করেছি। আমাদের সাধ্যমত শিক্ষার্থীদের কাছে সাহায্য পাঠাচ্ছি। যতদিন হাতে ফান্ড থাকবে ততদিন আমাদের এ সহযোগিতা অব্যাহত থাকবে । এর পাশাপাশি বিশ্ববিদ্যালয় কর্তৃক বরাদ্দকৃত ফান্ডও শিক্ষার্থীদের তালিকা তৈরি করে পর্যায়ক্রমে দেয়া হবে।

এছাড়া বিভাগের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের মধ্যে যাদের আর্থিক অবস্থা ভালো কিংবা সচ্ছল অবস্থায় আছেন তাদের সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার আহবানও জানান তিনি।

 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.