Sylhet Today 24 PRINT

চাই ‘নগর উন্নয়ন কর্তৃপক্ষ’

গোলাম সোবহান চৌধুরী |  ২৩ অক্টোবর, ২০২১

সিলেটের উন্নয়নে শিগগির সিলেট নগর উন্নয়ন কর্তৃপক্ষ ঘোষণা করা হবে বলে জানিয়েছেন সিলেটে-১ এর সাংসদ,পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

হাজারকোটি টাকার উপরের সরকারী বড়বড় প্রকল্প বরাদ্দের পরও কাঙ্খিত উন্নয়ন দৃশ্যমান নাহওয়ায় ও মৌলিক পরিবর্তনের অভাবে নগরবাসীর মধ্যে হতাশা বিরাজ করছে। উপরন্তু, সিটি কর্তৃপক্ষ চলিয়েছে অপরিকল্পিত ও পরিবেশ বিনাশী কার্যক্রম। সবুজ সিলেটে পাইকারী বৃক্ষনিধন-কর্তন চলছে। প্রতিরোধে পরিবেশবাদীদের বারবার রাস্তায় নামতে হচ্ছে।

রাস্তাঘাট, ড্রেন ভেঙ্গে-খোড়ে ফেলে রাখা হচ্ছে। ফলে চলাচলে অসুবিধাসহ দুর্ঘটনায় পতিত হয়ে মানুষের প্রানহাণির মতো দুর্ঘটনাও ঘটছে। নগর সেবার মান বাড়েনি। মানুষের উপর করের বোঝা বেড়েছে। অভিযোগ রয়েছে স্বজনপ্রীতি ও দুর্নীতির এবং আইনের প্রতি অশ্রদ্ধা প্রদর্শনের।

নগর প্রশাসন ও নেতার বড় প্রকল্প বাস্তবায়নে সার্বিক দক্ষতার অভাব প্রকটভাবে প্রকাশিত হচ্ছে। ব্যর্থতা আড়াল করতে তিনি চটকদারীর রাজনীতি করছেন। নগরীকে বিভক্ত করছেন সাম্প্রদায়িকতার মোড়কে।

এসব নয়, সিলেটের নগরবাসী আধুনিক সেবায় উন্নত নগরী দেখতে চায়। তাই, বড় প্রকল্প দ্রুত নিষ্পন্ন ও নগরউন্নয়ন ত্বরান্বিত করতে আবশ্যকীয় ‘নগর উন্নয়ন কর্তৃপক্ষ’র ঘোষণা হবে নগরবাসীর জন্যে স্বস্তির। সরকারের সময়োপযোগী ও যথাযথ এ সিদ্ধান্ত গ্রহনের সম্ভাবনায় সিলেট মহানগরবাসী আশাবাদী হয়ে উঠেছেন।

গোলাম সোবহান চৌধুরী: সুপ্রীমকোর্টের আইনজীবি এবং তথ্য ও গবেষণা সম্পাদক, সিলেট মহানগর আওয়ামী লীগ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.