Sylhet Today 24 PRINT

কমরেডের জন্মদিনে লাল সালাম

অপূর্ব সোহাগ |  ১১ জুলাই, ২০১৬

নেতা বলতে আমরা বুঝি বা দেখি দামী গাড়ির ভেতরে একজন যার ছবি আমরা নির্বাচনের আগে পোস্টারে দেখি, কখনোবা জনসভায়। সেই নেতা কতটুকু মানুষের নেতা সেটা আর দেখা হয়ে ওঠে না আমাদের।

কমরেড আবু জাফর আহমদও হয়তো তেমন নেতা হতে পারতেন, কিন্তু তিনি হলেন মানুষের মনের কথা শোনার নেতা!

ছাত্র ইউনিয়ন দিয়ে রাজনীতি শুরু বর্তমানে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সেন্ট্রাল সাধারণ সম্পাদক।

১৯৫৪ সালের ১১ জুলাই মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলায় জন্মগ্রহণ করেন তিনি। পড়ালেখা করেন মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় এবং মৌলভীবাজার সরকারি কলেজে।

আজ তাঁর ৬৩তম জন্মদিন। দুই মেয়ে ও এক ছেলের জনক তিনি। তাঁর সহধর্মিনীও মৌলভীবাজার শহরের সাংস্কৃতিক অঙ্গনের একজন। একই শহরের বাসিন্দা বলে তাঁর রাজনৈতিক জীবন দেখার সুযোগ হয়, বুঝতে শিখি নেতারা শুধু কালো কাঁচে মোড়ানো দামী গাড়ির ভেতরেই বসে থাকেন না, মাটি ও মানুষের কাছাকাছি থেকেই রোদ- বৃষ্টির মধ্যে চা-শ্রমিক থেকে শুরু সকল শ্রেণীর মানুষের পাশেই হাত ধরে দাঁড়ান!

কণ্ঠ ছাড়েন দুনিয়ার মজদুরের হয়ে। স্বপ্ন দেখেন ও দেখান এই দেশটাকে নিয়ে। দেশের মানুষ নিয়ে। বলেন, মানুষ বাঁচাতে হলে রাজনীতি বাঁচাতে হবে আগে। বর্ষীয়ান এই কমরেড তাঁর সারা জীবনই ব্যয় করেছেন মানুষের জন্য, ইচ্ছে করলে তিনিও পারতেন তাঁর জীবনের স্রোত অন্যদের মত ভিন্ন দিকে নিতে!

তাঁর ইচ্ছে করেনি সেটা তাই তিনি সকল মানুষের 'জাফর ভাই' হয়ে থাকলেন।

সৈয়দ আবু জাফর আহমদের জন্মদিনে জানাই লাল সালাম ও শুভেচ্ছা। আরো অনেকগুলো জন্মদিন আসুক এই মানুষের নেতার জীবনে। দেশের মানুষ আরো দীর্ঘ বিপ্লবী জীবনে পাশে পাক এই কমরেডকে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.