Sylhet Today 24 PRINT

মাননীয় প্রধানমন্ত্রী দয়া করে অযোগ্যদের সরিয়ে দিন

শাহাব উদ্দিন চঞ্চল |  ১২ এপ্রিল, ২০২০

মাননীয় প্রধানমন্ত্রী অন্যায়ের বিরুদ্ধে কথা বলার স্বাধীনতা থেকে আজ আপনার কাছে বিনীত নিবেদন প্রিয় নেত্রী, সুবিধাবাদী ফেইক নেতারা আমাদের দলে এবং সরকারে আছেন তা আপনি ভাল করে জানেন। পরিস্থিতি বিবেচনায় এবং দেশের বৃহত্তর স্বার্থে দেশপ্রেমিক আওয়ামী লীগাররা আপনার সঠিক-বেঠিক সব সিদ্ধান্ত মেনে নিয়েছেন, কেউ কখনও এবিষয়ে কোন প্রশ্ন করেনি; এখন দেশের পিঠ দেয়ালে টেকে যাচ্ছে, এ মর্মে শুধু দলের কর্মী হিসাবে নয় এদেশের একজন গর্বিত নাগরিক হিসাবে আপনার কাছে অনুরোধ করছি আপনার কাছে চাওয়ার পাওয়ার বিন্দুমাত্র কিছু নাই। এদেশের জন্ম নিয়েছি বলে লিখছি, মা-কে যতটুকু ভালোবাসি দেশকেও মায়ের মত ভালোবাসি, যুদ্ধ করে দেশকে স্বাধীন করেছি দেশের কঠিন সময়ে সাধ্যমত দেশের জন্য কাজ করেছি আজও করছি। দেশ এবং বিশ্ব ভয়াবহ সংকটে এই সংকট মোকাবেলা বেলা করতে আপনার বিভিন্ন পদক্ষেপের সাথে ঐক্যমত পোষণ করলেও কিছু বিষয় চোখের সামনে যখন ভেসে উঠে অন্তত সেগুলো আপনাকে জানিয়ে দিতে বিবেক তাগাদা দিচ্ছে।

যদিও এই বিষয়গুলো আপনার জানা আছে তারপরও বিভিন্ন কারণে এর প্রতিকার করা সম্ভব হয়নি। করোনার এই ভয়াবহ অবস্থায় মিডিয়ার আমাদের দেশের রাজনীতিবিদদের যোগ্যতার বিষয়টি দেশ-বিদেশের লোক দেখছে এবং নেতাদের নিয়ে হাসছে। এখানে আপনাকে প্রশংসা করে আপনার কাছে অতিরিক্ত প্রিয়পাত্র হবার জন্য নয়। করোনার মোকাবেলায় দেশের প্রেক্ষাপট এবং অবস্থান থেকে যতটুকু পদক্ষেপ নিয়েছেন সেগুলো বাস্তবায়নের ক্ষেত্রে দেশের নেতা এবং সরকারে মন্ত্রী এমপি সচিব প্রেস-সচিবদের কথাবার্তা মোটেই সুস্থ নয়। face is the index of mind, মানুষের মুখের দিকে তাকালে মনের খবর বুঝা যায়। আগেই বলেছি আপনাকে খুশি করতে নয়-আপনার কথা বলা এবং মুখ দেখলে সাধারণ মানুষ বুঝে আপনি কী উদ্দেশ্যে কী বলছেন। শুধু আপনার কথা নয় কথা এবং মুখচ্ছবি দেখে আপনার মনের খবর প্রকাশ পায়। এতে মানুষ আশ্বস্ত হয়, আপনি দেশের জন্য কত আন্তরিকভাবে কাজ করছেন।

প্রিয় নেত্রী আমি কারো প্রতি হিংসাপরায়ণ হয়ে লিখছিনা- আমাদের দলে এখন ব্যবসায়ী অনুপ্রবেশকারী সুবিধাবাদী এবং অতিরিক্ত তোষামোদকারীরা বেশিরভাগই রাজনীতি করছেন; এমপি-মন্ত্রী হয়েছেন। সরকারের মধ্যে একজন মন্ত্রী কি আছেন এই মন্ত্রিসভায় যে তার নিজের বুদ্ধিতে কোন একটা সিদ্ধান্ত নিতে পারবেন বা দিতে পেরেছেন বা দিয়েছেন? দেশের শতভাগ মানুষকে একথাটি বললে সবাই এক বাক্যে হয়তো বলবেন একজনও নেই। সবাই আপনাকে ভয় করেন।, এবং ফ্লাটারিং করেন আপনাকে সহযোগিতা করার মত যোগ্যতা নেই। আপনি মন্ত্রী বানিয়েছেন, তারা মন্ত্রী হওয়ার পরই ব্যস্ত হয়ে গেছেন আপনাকে তোষামোদ করতে এবং তার নিজের পক্ষের লোকেরা ব্যস্ত মন্ত্রী এবং তার পরিবারের সদস্যদের তোষামোদি করে তাদের আখের গোছাতে। দেশ এবং জাতির মঙ্গলের জন্য সঠিক কোন চিন্তা করার ক্ষমতা তাদের নাই; বরং তারা অতিরিক্ত অসত্য কথা বলে অর্জনগুলো নষ্ট করেন। তাদের কথা শুনে সবাই হাসে।

করোনা মোকাবেলায় ডাক্তার বা স্বাস্থ্য সংশ্লিষ্ট বিজ্ঞজনের মতামত জরুরি। সচিবরা কে কোন মতলব নিয়ে মন্ত্রীদের সাথে কী কথা বলেন মন্ত্রীরা তা জানেন না, এবং আপনার কাছে সাহস করে কেউ আসল সত্য বলেনও না। এই করোনার সময়ও সচিবগণ মন্ত্রী এবং স্টাফদের সুবিধার বিষয়টি নিয়েই ব্যস্ত। কোন একটা সুস্থ পরিকল্পনা নেই বা কোন বিশেষজ্ঞের পরামর্শ নেন না। আসল সমস্যা কী তা তারা বুঝেনও না। আপনার সিদ্ধান্ত সঠিক না বেঠিক তাও বুঝেন না। আপনার যদি কোন বেঠিক সিদ্ধান্ত হয় তার বিরুদ্ধে কথা বলার ক্ষমতা নাই যদি মন্ত্রিত্ব চলে যায় এই ভয়ে। কোন সৎসাহস নেই। কেউই দেশপ্রেম নিয়ে কাজ করছে না। আপনার সিদ্ধান্ত সঠিক বা সঠিক নয় এ বিষয়ে তারা কিছু বলবেনা অথচ মানুষ মাত্রই ভুল হয়। আপনার যদি ভুল কিছু হয় তা ধরিয়ে দেবার মত এই মন্ত্রিসভায় কেউ নেই, সাহস করে আপনাকে বলবেন না যদি আপনি মন্ত্রিত্ব থেকে সরিয়ে দেন।

করোনার ক্রান্তিকালে সব কিছুই ক্রিষ্টাল ক্লিয়ার হয়ে গেছে। একেবারে উপর থেকে ইউনিয়ন পরিষদ পর্যন্ত সব সুবিধাবাদীরা এখন চিহ্নিত হয়ে গেছে। আপনার কাছে আসল সংবাদ পৌঁছে না। আপনার ধারেকাছে অনেক লোক আছেন তারা আসল সংবাদ আপনার কাছে পৌঁছান না। এতে তাদের ডিসক্রেডিট হবে বলে।

মাননীয় প্রধানমন্ত্রী-দুনিয়ার এই ক্রান্তিকালে বাংলাদেশের দুর্নীতিবাজ-আদর্শহীন অমানুষদের একমাত্র আপনিই পারবেন শায়েস্তা করতে। যারা এই সব অসুস্থ রাজনীতির ধারক বাহক তাদের দয়া করে অবসরে পাঠাতে বিনীত নিবেদন করছি। এদের বিষয়ে যত কঠিন সিদ্ধান্ত নিবেন আল্লাহ আপনার সহায় থাকবেন জনগণ দলমত নির্বিশেষে আপনাকে সমর্থন করবে। তাহলে দেশে বাঁচবে রাজনীতি বাঁচবে ভালো মানুষ আবার রাজনীতি আসবে। মাননীয় প্রধানমন্ত্রী এদের সরিয়ে দিন দয়া করে।

  • শাহাব উদ্দিন চঞ্চল: লন্ডন প্রবাসী রাজনীতিক

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.