Sylhet Today 24 PRINT

অনলাইনে নজরুলজয়ন্তী

সিলেটটুডে ডেস্ক |  ২৫ মে, ২০২০

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মবার্ষিকীর অনুষ্ঠানে তার গানের সঙ্গে নাচ করেছেন দেশ-বিদেশের নৃত্যশিল্পীরা। সেসব নাচের ভিডিও জড়ো করে একযোগে প্রকাশিত হচ্ছে অনলাইন প্ল্যাটফর্মে।

আজ ২৫ মে, ১১ জ্যৈষ্ঠ জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২১তম জন্মবার্ষিকী। এ উপলক্ষে জাতীয় পর্যায়ে উদযাপিত হচ্ছে তার জন্মবার্ষিকী। বিটিভি ও অন্য বেসরকারি চ্যানেলগুলোতে দেখা যাবে অনুষ্ঠানটি। নৃত্যশিল্পী ওয়ার্দা রিহাবের পরিচালনায় নজরুল ইনস্টিটিউটের নৃত্য বিভাগের পরিবেশনা থাকবে সেখানে।

বিজ্ঞাপন

বাংলার অসাম্প্রদায়িক ও সাম্যবাদী কবি নজরুলের বাণী পৌঁছে গেছে সারা বিশ্বে৷ তাই কবির জন্মবার্ষিকী উপলক্ষে শুধু দেশ নয়, ভারত, অস্ট্রেলিয়া, ইউরোপের দেশগুলোতে অবস্থানরত নৃত্যশিল্পীদের সঙ্গে ডিজিটাল প্ল্যাটফর্মে নৃত্যযোগের মাধ্যমে উদযাপন করা হবে কবির জন্মদিন। এ ছাড়া ওয়ার্দা রিহাবের নাচের দল ধৃতি নৃত্যনালয় নাচের মাধ্যমে জাতীয় কবির প্রতি শ্রদ্ধা নিবেদন করবে।

ভারত থেকে নাচের এ আয়োজনে যোগ দেবেন দ্রাবিণ চট্টোপাধ্যায়, দীপ্তাংশু ও গারগী নিয়োগী, কুহেলিকা বসু। স্কটল্যান্ড থেকে অমৃতা পাল, অস্ট্রেলিয়া থেকে তন্বী ভট্টাচার্য। এই শিল্পীরা নজরুলের ‘শঙ্কাশূন্য লক্ষ কণ্ঠে বাজিছে শঙ্খ ওই’, ‘মোরা ঝঞ্জার মতো উদ্দাম’, ‘জয় হোক’, ‘সৃজন ছন্দে‘, ‘নাই নাই ভয়’, ‘উড়িয়ে ধ্বজা’ গানগুলোর সঙ্গে নৃত্য পরিবেশন করবেন।

এদিকে নজরুলজয়ন্তীতে জন্মদিন নৃত্যশিল্পী সামিনা হোসেনের। কবির জন্মদিন উপলক্ষে তাঁর ‘দাও শৌর্য, দাও ধৈর্য, হে উদার নাথ’ গানের সঙ্গে একক নৃত্য পরিবেশন করে তিনি শ্রদ্ধা জানিয়েছেন কবির প্রতি। নাচটি প্রকাশিত হবে অনলাইন প্ল্যাটফর্মে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.