Sylhet Today 24 PRINT

লাইভ কনসার্ট ফর রণেশ ঠাকুর-এ গান গাইবেন যারা

নিজস্ব প্রতিবেদক |  ৩০ মে, ২০২০

আর কিছুক্ষণ পরই শুরু হচ্ছে লাইভ কনসার্ট ফর রণেশ ঠাকুর। বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে এ অনুষ্ঠান। সিলেটটুডে২৪.কম এর ফেসবুক পেজ থেকে এ আয়োজন সরাসরি প্রচারিত হবে।

দুর্বৃত্তদের আগুনে ঘর হারানো সুনামগঞ্জের বাউল রণেশ ঠাকুরের জন্য 'বাদ্যহারা বাউলা গান' নামে এ আয়োজনে গান গাইবেন বাংলাদেশ, পশ্চিমবঙ্গ ও প্রবাসের বিশিষ্ট শিল্পীরা। অংশ নেবেন বৃহত্তর সিলেট অঞ্চলের বাউল শিল্পীরাও।

আয়োজকেরা জানিয়েছেন, বাদ্যযন্ত্র ছাড়া এই ব্যতিক্রমী কনসার্টে বাউল রণেশ ঠাকুরের প্রতি সংহতি জানাবেন  বাউল শফি মন্ডল, শিল্পী বাপ্পা মজুমদার, শিল্পী আশিক, পিন্টু ঘোষ, জলের গানের রাহুল আনন্দ, শিল্পী কনক আদিত্য, মেঘদলের শিবু কুমার শীল, অবসকিউর ব্যান্ডের টিপু, বাউলা’র প্রকাশ, কানাডা থেকে আশিকুজ্জামান টুলু, যুক্তরাষ্ট্র থেকে তাজুল ইমাম, লন্ডন থেকে অমিত দে, গৌরী চৌধুরী, ক্ষ ব্যান্ডের সোহিনী আলম, অস্ট্রেলিয়া থেকে পারমিতা দে, জার্মানি থেকে শবনম সুরিতা ডানা, ভারত থেকে দোহার ব্যান্ডের রাজীব, সিলেটের বাউল সূর্যলাল দাস, বাউল বশীর উদ্দিন সরকার এবং বাউল রণেশ ঠাকুরও গান করবেন।

করোনাভাইরাস সঙ্কটের কারণে যেহেতু খোলা মাঠে জনসমাগম করে কনসার্ট করা সম্ভব নয়, তাই ফেসবুকের মাধ্যমেই এই লাইভের কনসার্টের আয়োজন করেছেন আয়োজকরা। এতে শিল্পীরাও নিজের বাসা থেকে কনসার্টে অংশ নিতে পারবেন এবং বিশ্বের সবপ্রান্তের দর্শকরা একসাথে অনুষ্ঠানটি উপভোগ করতে পারবেন।

লাইভ কনসার্টের সমন্বয়ক উজ্জ্বল দাশ বলেন, বাউল রণেশ ঠাকুরের গানের ঘরে অগ্নিসংযোগের প্রতিবাদ জানানোর পাশাপাশি এই বাউলের দুর্দিনে তার পাশে দাঁড়ানোর উদ্দেশ্য থেকেই এই কনসার্টের আয়োজন করা হয়েছে। কেবল রণেশ ঠাকুর নয়, এই করোনা-আপৎকালে সঙ্কটে থাকা সকল বাউল শিল্পীদের পাশে দাঁড়ানো ও স্থায়ী নিরাপত্তার নিশ্চিত করারও চেষ্টা চালাচ্ছি আমরা।

বিলেত প্রবাসী শিল্পী গৌরী চৌধুরী প্রবাসী বাংলাদেশিদের পক্ষে বাউল রণেশ ঠাকুরসহ বাউলদের জন্য ফেসবুক ফান্ডরাইজিং শুরু করেছেন। প্রবাসী বাংলাদেশিদের এই উদ্যোগে শরিক হওয়ার জন্য অনুরোধ করেছেন এই শিল্পী।

প্রবাসী বাংলাদেশিদের উদ্যোগে এই লাইভ কনসার্টে আয়োজনে সহযোগী হিসেবে রয়েছে- সিলেটটুডে২৪, নগরনাট ও দাশ এন্ড কোং।

প্রসঙ্গত গত ১৭ মে মধ্যরাতে সুনামগঞ্জের দিরাই উপজেলার উজানধল গ্রামে বাউল রণেশ ঠাকুরের গানের ঘরে অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.