Sylhet Today 24 PRINT

কোরবানির ঈদে মুক্তি পাচ্ছে না ‘অপারেশন সুন্দরবন’

বিনোদন ডেস্ক |  ৩০ মে, ২০২০

সুন্দরবনে র‍্যাবের কিছু দুঃসাহসিক কিছু অভিযান নিয়ে দীপংকর দীপন নির্মাণ করছেন ‘অপারেশন সুন্দরবন’। লকডাউনের আগে ছবির অধিকাংশ শুটিং শেষ হয়েছে। কথা ছিলো ছবিটি এ কোরবানির ঈদে মুক্তি দেওয়া হবে। কিন্তু আসছে কোরবানির ঈদে মুক্তি পাচ্ছে না ‘অপারেশন সুন্দরবন’।

শনিবার (৩০ মে) খবরটি নিশ্চিত করেছেন দীপংকর দীপন । তিনি বলেন, ‘আমাদের ছবিতে এখনও ঢাকাতে ৩ দিনের শুটিং বাকি। এরচেয়ে বড় সমস্যা হচ্ছে আমাদের ছবিতে প্রচুর গ্রাফিক্সের কাজ বাকি। আমরা মুম্বাই থেকে কাজ করতে চেয়েছিলাম। লকডাউনের কারণে যেতে পারি নাই। এখন কাজ শেষ করা ছাড়া তো মুক্তি সম্ভব না।’

সেক্ষেত্রে কি বিকল্প মুক্তিতে যাবেন? ‘না, এখন পর্যন্ত আমাদের চিন্তা সিনেমা হলে আগে মুক্তি দেওয়া। অন্য চিন্তায় যেতে চাই না। লকডাউনের পরে সিনেমা হলে দর্শকের আনাগোনা স্বাভাবিক হলেই মুক্তির তারিখ ঠিক করবো’—বললেন দীপন।

‘অপারেশন সুন্দরবন’-এর প্রধান চরিত্রে অভিনয় করেছেন সিয়াম আহমেদ, রোশান ও নুসরাত ফারিয়া। সিয়াম ও রোশান র‍্যাব কর্মকর্তার চরিত্রে আছেন। এজন্য দুজন র‍্যাব হেডকোয়ার্টারে বিশেষ প্রশিক্ষণ নিয়েছেন। নুসরাত ফারিয়া অভিনয় করেছেন একজন বাঘ গবেষক হিসেবে। ছবিটিতে আরও আছেন রিয়াজ ও তাসকিন রহমান।

ছবিটি শুরুর আগে এক বছরের অধিক সময় ধরে সুন্দরবনের বিভিন্ন অঞ্চল ঘুরে বেড়িয়েছেন পরিচালক ও তার টিম। এর চিত্রনাট্য করেছেন নাজিম উদ দৌলা। ‘অপারেশন সুন্দরবন’ প্রযোজনা করছে র‍্যাব ওয়েলফেয়ার ট্রাস্ট।

দীপংকর দীপন পরিচালিত প্রথম ছবি 'ঢাকা অ্যাটাক'। ২০১৭ জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ছবিটি চারটি ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছে। এছাড়া একই পরিচালকের 'ঢাকা ২০৪০' নির্মাণাধীন রয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.