Sylhet Today 24 PRINT

রণেশ ঠাকুরের বাড়িতে অগ্নিসংযোগকারীদের শাস্তি দাবি বাপ্পা মজুমদারের

নিজস্ব প্রতিবেদক |  ৩১ মে, ২০২০

বাউল রণেশ ঠাকুরের বাড়িতে অগ্নিসংযোগকারীদের শাস্তি দাবি করেছেন জনপ্রিয় শিল্পী বাপ্পা মজুমদার।

শনিবার অগ্নিসংযোগের ঘটনার প্রতিবাদে আয়োজন -সলিডারিটি কনসার্ট ফর রণেশ ঠাকুর' অনুষ্ঠানে গান গাইতে এসে তিনি এমন দাবি জানান।

গানের শুরুতে বাপ্পা মজুমদার বলেন, শিল্পীদের প্রতি এই হিংসাত্মক ঘটনা ঘটেই যাচ্ছে। এর তীব্র প্রতিবাদ জানাই। এই ঘটনায় প্রতিবাদের ঝড় উঠেছে। এটা আশা জাগায়। ঘটনার সাথে যুক্তদের সমচিৎ শাস্তি দাবি করছি।

এরপর গান পরিবেশন করেন বাপ্পা।

সুনামগঞ্জের দিরাই উপজেলার বাউল শিল্পী রণেশ ঠাকুরের ঘরে অগ্নিসংযোগের প্রতিবাদে 'বাদ্যহারা বাউল গান' নামে লাইভ কনসার্টের আয়োজন করেন প্রবাসী বাঙালিরা। এতে বাংলাদেশ, পশ্চিমবঙ্গ ও প্রবাসের জনপ্রিয় শিল্পীরা অংশ নেন। এই আয়োজনে সহযোগি হিসেবে ছিলো সিলেটটুডে ২৪, নগরনাট ও দাশ এন্ড কোং।

উজ্জ্বল দাশের সঞ্চালনায় রাত আটটায় শুরু হওয়া অনুষ্ঠানটি সিলেটটুডে২৪'র ফেসবুক পেজে সরাসরি সম্প্রচার করা হয়।

বাদ্যযন্ত্র ছাড়া এই ব্যতিক্রমী কনসার্টে বাউল রণেশ ঠাকুরের প্রতি সংহতি জানিয়ে গান পরিবেশন করেন বাউল শফি মন্ডল, শিল্পী বাপ্পা মজুমদার, শিল্পী আশিক, পিন্টু ঘোষ, জলের গানের রাহুল আনন্দ, শিল্পী কনক আদিত্য, মেঘদলের শিবু কুমার শীল, অবসকিউর ব্যান্ডের টিপু, বাউলা’র প্রকাশ, কানাডা থেকে আশিকুজ্জামান টুলু, যুক্তরাষ্ট্র থেকে তাজুল ইমাম, লন্ডন থেকে অমিত দে, গৌরী চৌধুরী, ক্ষ ব্যান্ডের সোহিনী আলম, অস্ট্রেলিয়া থেকে পারমিতা দে, জার্মানি থেকে শবনম সুরিতা ডানা, ভারত থেকে দোহার ব্যান্ডের রাজীব, সিলেটের বাউল সূর্যলাল দাস, বাউল বশীর উদ্দিন সরকার এবং বাউল রণেশ ঠাকুরও গান করেন।


আয়োজকেরা জানিয়েছেন, বাদ্যযন্ত্র ছাড়া এই ব্যতিক্রমী কনসার্টে বাউল রণেশ ঠাকুরের প্রতি সংহতি জানাবেন  বাউল শফি মন্ডল, শিল্পী বাপ্পা মজুমদার, শিল্পী আশিক, পিন্টু ঘোষ, জলের গানের রাহুল আনন্দ, শিল্পী কনক আদিত্য, মেঘদলের শিবু কুমার শীল, অবসকিউর ব্যান্ডের টিপু, বাউলা’র প্রকাশ, কানাডা থেকে আশিকুজ্জামান টুলু, যুক্তরাষ্ট্র থেকে তাজুল ইমাম, লন্ডন থেকে অমিত দে, গৌরী চৌধুরী, ক্ষ ব্যান্ডের সোহিনী আলম, অস্ট্রেলিয়া থেকে পারমিতা দে, জার্মানি থেকে শবনম সুরিতা ডানা, ভারত থেকে দোহার ব্যান্ডের রাজীব, সিলেটের বাউল সূর্যলাল দাস, বাউল বশীর উদ্দিন সরকার এবং বাউল রণেশ ঠাকুরও গান করবেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.