Sylhet Today 24 PRINT

ওমরাহ্‌ হজ করার পর মিডিয়া থেকে মন সরে গেছে: সুজানা জাফর

বিনোদন ডেস্ক |  ১৩ জুন, ২০২০

মিডিয়ায় আর কাজ না করার ঘোষণা দিয়েছে মডেল ও অভিনেত্রী সুজানা জাফর। ওমরাহ হজ পাণের পর মিডিয়া থেকে মন সরে গেছে বলেও মন্তব্য করেছেন তিনি।

সম্প্রতি একটি অনলাইন পত্রিকাকে দেওয়া সাঙক্ষাতকারে সুজানা জাফর বলেন, ৩ বছর আগে বুটিক্স ব্যবসায় নামি, তখনই ঠিক ধীরে ধীরে নিজেকে মিডিয়া থেকে গুটিয়ে নেয়ার সিদ্ধান্ত নেই। সেজন্য বছরে দু একটি কাজ করেছি। এর বাইরে ব্যবসায় মনোযোগ দিয়েছি। পাশাপাশি কিছু আশ্রম ও অসহায় মানুষদের জন্য কাজ করে যাচ্ছি। ২০১৮ সালের নভেম্বরে ওমরাহ্‌ হজ পালনের পর মিডিয়া থেকে মন আরও সরে যায়। গত তিনবছরে দুএকটি কাজ করতে গিয়ে দেখেছি, মিডিয়া অনেক পরিবর্তন হয়ে গেছে। সত্যি কথা বলতে প্রথমদিকে কাজের যেমন পরিবেশ ছিল এখন তেমনটা পাইনি। অন্যের কথা বলে তো আমার লাভ নেই, আমার কাছে এখন মিডিয়া জায়গাটা কমফোর্টেবল না। উপলব্ধি হলো, মিডিয়া আর আমার জন্য না। যেখানে ট্যালেন্টের মূল্য কম সেখান থেকে আমি সরে আসতে চেয়েছি। বুটিক্স ব্যবসায় মানুষের কাছ থেকে অনেক রেসপেক্ট পেয়েছি।

বিজ্ঞাপন



তিনি বলেন, ছোটবেলা থেকেই নামাজ আদায় করতাম, কোরআন পড়তাম। এটা হয়তো অনেকের অজানা ছিল। করোনায় গত তিনমাসে হোম কোয়ারেন্টাইনে থেকে আমি কোরআন, হাদিস থেকে অনেক বেশি জ্ঞান নিয়েছি। সেসব জ্ঞান থেকে আমার মনে হয়েছে মিডিয়াতে আমার কাজ করা ঠিক না এবং মন থেকে কাজের উদ্দীপনা আসছে না। গত ৩ মাসে কোরআন, হাদিস থেকে যা শিখেছি সেখান থেকে আমি বেশি শান্তি পেয়েছি, যা আগে কখনই পাইনি। মিডিয়া ছাড়ার জন্য কেউ আমাকে বাধ্য করেনি। আমার মন থেকে মিডিয়ায় কাজের ইচ্ছে নষ্ট হয়ে গেছে। তাই আমি মিডিয়াতে আর কাজ করবো না।

সুজানা বলেন, ১৬ বছর আগে যোগ্যতা দিয়ে কষ্ট করে যেভাবে কাজ হতো এখন ওই জিনিসটা আর দেখিনা। মানুষে মানুষে যোগাযোগ তো থাকবেই। কিন্তু এখন যোগাযোগ ও যোগ্যতার চেয়ে মানুষের সঙ্গে ব্যক্তিগত রিলেশন প্রাধান্য পাচ্ছে। যার সাথে যার রিলেশন তার সাথেই কাজে বেশি দেখা যায়। এটা একতরফা লাগে। এটা নিয়ে আসলে বেশি কথা বলা ঠিক হবে না। শুধু এটুকুই জানাই আগে যে পরিবেশ ছিল এখন সেই পরিবেশ পাইনা।

নিজের ব্যবসা প্রসঙ্গে তিনি বলেন, আমি যাদের সাথে ব্যবসা করি তারা কিন্তু কেউ মিডিয়ার না। তারা যদি ঠিকভাবে সার্ভাইভ করতে পারে আমি কেন পারবো না? আমি মনে করি, লাইফে যার চাহিদা কম তার কোনোকিছুতে সমস্যা হওয়ার কথা না। আমার অনেক উচ্চাকাঙ্ক্ষা নেই।

বিয়ে প্রসঙ্গে সুজানা বলেন, জন্ম মৃত্যু বিয়ে এগুলো আল্লাহর হাতে। তার যখন হুকুম হবে আমার বিয়ে হবে। অবশ্যই বিষয়টি আমার পরিবার দেখবে। কিন্তু আমি মন থেকে চাই আমার যিনি জীবনসঙ্গী হবেন তিনি ইসলামিক মাইন্ডের একজন সৎ মানুষ হবেন।

সৌজন্যে: চ্যানেল আই অনলাইন

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.