Sylhet Today 24 PRINT

ফারুকীর নতুন ছবি ‘এ বার্নিং কোয়েশ্চেন’

সিলেটটুডে ডেস্ক |  ০১ সেপ্টেম্বর, ২০২০

মোস্তফা সরয়ার ফারুকীর তারকাবহুল প্রথম আন্তর্জাতিক সিনেমা ‘নো ল্যান্ডস ম্যান’-এর শুটিং হয়েছে গত নভেম্বর ও ডিসেম্বরে। এই চলচ্চিত্রের ৭০ ভাগ শুটিং সম্পন্ন হয়েছে নিউ ইয়র্কে। বাকি অংশের চিত্রায়ণ হয়েছে অস্ট্রেলিয়া ও ভারতে। চলছে ছবির পোস্ট প্রোডাকশনের কাজ। আর এরমধ্যেই এলো আরো একটি আন্তর্জাতিক ভাষার ছবির ঘোষণা! ছবির নাম ‘এ বার্নিং কোয়েশ্চেন’।

তবে ফারুকীর এই ছবির ঘোষণা এসেছে ‘এশিয়ান প্রজেক্ট মার্কেট’ থেকে। সোমবার তাদের ওয়েব সাইটে চলতি বছরের নির্বাচিত ২০টি ছবির নাম ঘোষণা করে। সেখানেই দেখা যায় ফারুকী পরিচালিত ‘এ বার্নিং কোয়েশ্চেন’ এর নাম।

ফারুকী জানান, এশিয়ান প্রজেক্ট মার্কেট’ এর মধ্য দিয়েই আমার দ্বিতীয় ইংরেজি ভাষার ছবিটি ‘এ বার্নিং কোয়েশ্চেন’ এর যাত্রা শুরু হলো। নতুন এই ছবিটির পুরো আয়োজন, ভাষা, গল্প- সবই আমেরিকার। ইংরেজি ভাষায় নির্মিতব্য এটি আমার দ্বিতীয় ছবি, যার সমস্ত আয়োজনই হবে আমেরিকায়। ভাষা এবং গল্পের সেটিংও আমেরিকান। যে ছবিটি মেইনস্ট্রিম আমেরিকান বিষয় ডিল করবে।

তিনি বলেন, প্রযোজক হিসেবে ‘এ বার্নিং কোয়েশ্চেন’ এর সাথে আপাতত আমি, নুসরাত ইমরোজ তিশা ও আমেরিকান প্রযোজক শ্রীহরি সাঠে রয়েছি। সামনে আরো কেউ কেউ যুক্ত হবেন।

ইংরেজি ভাষার এই ছবি নিয়ে আগামিতে ইউরোপ কিংবা অন্যান্য ফিল্ম মার্কেটে যাওয়ার ইচ্ছে রয়েছে কিনা জানতে চাইলে ফারুকী বলেন, ইচ্ছে আছে। আপাতত ছবিটি লঞ্চ করলাম। আস্তে আস্তে ছবির কাজ এগুবে।

‘নো ল্যান্ডস ম্যান’ দিয়েই ফারুকীর চমকের শুরু। এই ছবিতে কাজ করছেন নওয়াজউদ্দিন সিদ্দিকী, তাহসান খানসহ অস্ট্রেলিয়ান অভিনেত্রী মেগান মিশেল। সর্বশেষ ভারতীয় সংগীত পরিচালক এ আর রহমানকে যুক্ত করেও যথেষ্ট চমক দেখিয়েছেন তিনি। এই ছবিতে সহপ্রযোজক হিসেবে আছেন নওয়াজউদ্দিন সিদ্দিকী, ইমপ্রেস টেলিফিল্ম, স্কয়ার গ্রুপের অঞ্জন চৌধুরী, নুসরাত ইমরোজ তিশা, আমেরিকান প্রযোজক শ্রীহরি সাঠে ও বঙ্গবিডি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.