Sylhet Today 24 PRINT

ক্রিকেট বোর্ডের অনুমতি নিতে হবে শাকিব-জয়াকে!

বিনোদন ডেস্ক |  ২১ অক্টোবর, ২০১৫

শাকিব- জয়া জুটির আলোচিত ছবি ‘পূর্ণদৈর্ঘ্য প্রেমকাহিনি-২’র সেন্সর ছাড়পত্র লাভের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ‘অনাপত্তিপত্র’ লাগবে বলে জানা গেছে। খবরটি নিশ্চিত করেছেন বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের একাধিক সদস্য।

এ প্রসঙ্গে বোর্ডের সদস্য ও বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব মুশফিকুর রহমান গুলজার বলেন, ‘বুধবার (১৪ অক্টোবর ) আমরা ছবিটি দেখেছি। এতে ক্রিকেট নিয়ে অনেক কিছু আছে। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকেও দেখানো হয়েছে। এক্ষেত্রে ক্রিকেট বোর্ড ছবিটি দেখে একটা অফিসিয়াল অনাপত্তিপত্র না দিলে আমরা ছাড়পত্র দিতে পারবো না।’

তিনি আরও বলেন, ‘তবে আমরা সেন্সর বোর্ড সদস্যরা ছবিটিতে কাটিং দেওয়ার মতো কিছু পাইনি। সুন্দর ছবি।’

কিন্তু সেন্সরবোর্ডের বাইরে ক্রিকেট বোর্ডের অনুমতি কিংবা অনাপত্তিপত্র কেন লাগবে? জবাবে সেন্সর বোর্ডের এই সদস্য জানান, সেন্সর নীতিমালা অনুযায়ী কোনও পক্ষকে নিয়ে যখন কেউ সিনেমা বানাবেন এবং তা যদি বাস্তবে বিদ্যমান থাকে তবে সংশ্লিষ্টদের অনুমতি লাগবে। উদাহরণস্বরূপ জাহিদ হোসেনের ‘জীবন যন্ত্রণা’ ছবিটি মুক্তিযোদ্ধা কাউন্সিলের অনুমতি লেগেছে। এর আগে আরেকটি ছবির জন্য ইসলামিক ফাউন্ডেশনের অনুমতিও লেগেছে।

গুলজার আরও জানালেন, ইতিমধ্যে তারা একটি চিঠি পাঠিয়েছেন ক্রিকেট বোর্ড বরাবর। এতে একটি ক্রিকেট বোর্ডের প্রতিনিধি দল পাঠানোর অনুরোধ করেছেন। তারা এসে ছবিটি দেখে অনাপত্তিপত্র দিলেই সেন্সর বোর্ড ছাড়পত্র দিতে পারবে। তার আগে নয়। একই বিষয়ে চিঠি পাঠানো হয়ে ছবিটির পরিচালক ও প্রযোজক প্রতিষ্ঠান বরাবর।

ছবিটির পরিচালক সাফি উদ্দিন সাফি চিঠি প্রাপ্তির ব্যাপারে কিছু জানেন না বলে জানিয়েছেন। তিনি বলেন, ‘সেন্সর ছাড়পত্র পেলে তারা নভেম্বরেই ছবিটি মুক্তির পরিকল্পনা করছেন। আশা করছি শিগগিরই আমরা আনকাট ছাড়পত্র পাবো।’

রুম্মান রশীদ খানের চিত্রনাট্যে ফ্রেন্ডস মুভিজ ইন্টারন্যাশনাল প্রযোজিত সিক্যুয়াল এই ছবিটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শাকিব খান, জয়া আহসান, ওমর সানী, মৌসুমী হামিদ, ইমন প্রমুখ। বিশেষ তিনটি চরিত্রে অভিনয় করেছেন ক্রিকেটার হাবিবুল বাশার সুমন, সাংবাদিক জই মামুন এবং কণ্ঠশিল্পী আসিফ আকবর। ছবির সবগুলো গান লিখেছেন কবির বকুল। সুর-সংগীতায়োজনে শওকত আলী ইমন। ছবিটি গেল ঈদে মুক্তির কথা থাকলেও শেষমুহুর্তে পিছিয়ে যায়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.