Sylhet Today 24 PRINT

এক বছরে ৬ ডিভোর্স

সিলেটটুডে ডেস্ক |  ২৩ ডিসেম্বর, ২০২০

কারও কাছে বছরটা ছিল প্রাপ্তির; কারও কাছে আবার হারানোর। সুখ-দুঃখ, আনন্দ-বেদনার বছর। বছরজুড়ে হিসাব-নিকাশ সেরে বছর শেষে এভাবেই উপসংহার টেনেছেন  মানুষ। এরমধ্যে শোবিজ অঙ্গনের অনেক তারকা করোনাভাইরাসে এ বছর তাদের দাম্পত্য জীবনের ইতি টেনেছেন। নানা ভাঙা-গড়ার মধ্যে দিয়ে কেটেছে ২০২০। সিনেমা, নাটক ও মিউজিক ইন্ডাস্ট্রির আলোচিত বিবাহ বিচ্ছেদ নিয়ে এ প্রতিবেদন।

বছরটা ভালো যায়নি কারওরই। করোনাভাইরাসের কারণে থমকে যাওয়া পৃথিবীতে ব্যক্তিগত ইস্যু নিয়েই অনেকের জীবন চাকা থেমে গেছে। বরাবরের মতো মহামারির বছরও তারকাদের বিচ্ছেদ ও বিচ্ছেদের গুঞ্জন মাথায় নিয়ে চলতে হয়েছে। করোনা আসার আগে বছর শুরুতেই শাবনূর-অনিক দম্পতির বিয়ে বিচ্ছেদ দিয়ে শুরু হয় তারকাদরে সংসার ভাঙনের যাত্রা। বছর শেষে ছয়টি ডিভোর্সর খবর আসে গণমাধ্যমে।

বনিবনা না হওয়ায় বছর শুরুতেই অনিককে ডিভোর্স দেন শাবনূর

বনিবনা না হওয়ায় ২০২০ সালের ২৬ জানুয়ারি সম্পর্ক বিচ্ছেদ করেন শাবনূর। তালাকের নোটিশ স্বামীর ঠিকানায় পাঠান ৪ ফেব্রুয়ারি। সেখানে শাবনূর জানান, উভয়ের মধ্যে বনিবনা না হওয়াতেই এ বিচ্ছেদ চান তিনি। শাবনূরের মতো তারকার ডিভোর্স নিয়ে মিডিয়াপাড়ায় আলোচনা চলতে থাকে দীর্ঘদিন।

২০১১ সালের ৬ ডিসেম্বর অনিকের সঙ্গে আংটি বদল হয় শাবনূরের। পরে ২০১২ সালের ২৮ ডিসেম্বর বিয়ের পিঁড়িতে বসেছিলেন তারা। সে বছরই তাদের প্রথম পুত্র সন্তান জন্ম নেয়।
অপূর্ব ও নাজিয়া

একে অপরের প্রতি সম্মান রেখেই বিচ্ছেদের পথে হাঁটেন অপূর্ব-নাজিয়া

নাটকের জনপ্রিয় তারকা অপূর্বর বিচ্ছেদ হয় করোনা পরিস্থিতির মধ্যেই। বিয়ের নয় বছরের মাথায় নাজিয়া হাসান অদিতির সঙ্গে অপূর্বের বিচ্ছেদ ঘটে। নিজেদের ফেসবুকে স্ট্যাটাস দিয়ে বিচ্ছেদের খবর জানান তারা। সঙ্গে জানান, বিচ্ছেদের জন্য কেউ দায়ী নন। তবে ঠিক কী কারণে বিচ্ছেদ হয়েছে, সে বিষয়ে অপূর্ব ও অদিতি কেউ মুখ খুলেননি।অপূর্ব- নাজিায়ার বিয়ে হয় ২০১১ সালের ২১ ডিসেম্বর। তাদের ঘরে জায়ান ফারুক আয়াশ নামে এক পুত্র সন্তানও রয়েছে। অপূর্বের দ্বিতীয় বিয়ে এটি। এর আগে অভিনেত্রী প্রভার সঙ্গে বিয়ে হয় তার। ২০১১ সালের ২১ ফেব্রুয়ারি সেটাও বিচ্ছেদ হয়।

পরীর তিন টাকা দেনমোহরের বিয়ে টেকেনি তিন মাসও

চিত্রনায়িকা পরীমনি হুট করে বিয়ে করে বসেন চলতি বছরের ১০ মার্চ। সে সময় সমকালকে পরী জানান, মাত্র তিন টাকা দেনমোহরে নাট্যনির্মাতা কামরুজ্জামান রনিকে বিয়ে করেছেন তিনি। কিন্তু তিন টাকার বিয়ে তিন মাসও যায়নি। বিয়ের কয়েকদিন পরই আলাদা থাকা শুরু হয় তাদের। অবশেষে প্রকাশ্যে আসে তাদের বিচ্ছেদের খবরও। যদিও এ নিয়ে সরাসরি কিছু বলেননি কামরুজ্জামান রনি। এর আগে বিনোদন সাংবাদিক তামিম হাসানের সঙ্গে ২০১৯ সালের ১৪ এপ্রিল বাগদান সম্পন্ন হয়েছিল পরীর। কথা ছিল যেকোনো ১৪ এপ্রিল বিয়ে করবেন তারা। তাদের আর বিয়ে করা হয়নি। বিয়ের আগেই পথ আলাদা হয়ে যায় তাদের।
চিত্রনায়িকা মুনমুন ও মোশাররফ

সংসারের দায়িত্ব না নেওয়ায় স্বামীকে ডিভোর্স দেন মুনমুন

এক সময়ের জনপ্রিয় নায়িকা মুনমুনেরও বিচ্ছেদ হয়েছে এ বছর। বিচ্ছেদ আগে হলেও সেটা খবরে আসে চলতি বছরের সেপ্টেম্বরে। ২০০৯ সালে মোশাররফ হোসেন নামে এক অভিনেতাকে বিয়ে করেছিলেন মুনমুন। সালমান ও যশ নামে দুই সন্তান রয়েছে তাদের। বিচ্ছেদের কারণ হিসেবে মুনমুন জানান, দুই সন্তান ও স্বামীকে নিয়ে সংসার তাকেই চালাতে হচ্ছিল। সিনেমায় লগ্নি না করে অন্য ব্যবসা শুরু করার তাগিদ দিচ্ছিলেন স্বামী মীর মোশাররফ হোসেনকে। কিন্তু সে শুনেনি। সে সিনেমা নিয়ে পড়ে আছে। সংসারের কোনো দায়িত্বই নেয় না। তাই বাধ্য হয়ে বিচ্ছেদ। এটা মুনমুনের দ্বিতীয় বিয়ে। ২০০৩ সালে সিলেটের এক ব্যবসায়ীকে বিয়ে করেছিলেন মুনমন।

সমঝোতায় ডিভোর্স হয় অভিনেত্রী শবনম ফারিয়ার

বছরের আলোচিত ডিভোর্স শবনম ফারিয়ার। তিন বছর প্রেম শেষে ২০১৮ সালের ফেব্রুয়ারিতে হারুন অর রশীদ অপুর সঙ্গে আংটি বদল করেন তিনি। ২০১৯ সালের জানুয়ারিতে জমকালো আয়োজনে বিয়ের আনুষ্ঠানিকতা সারেন এ অভিনেত্রী। কিন্তু বেশি দিন করা হলো না সংসার। ২৭ নভেম্বর বিচ্ছেদপত্রে সই করেন অপু-ফারিয়া। ২৮ নভেম্বর ফেসবুকে স্ট্যাটাস দিয়ে বিষয়টি নিশ্চিত করেন ফারিয়া নিজেই।

বছর শেষে ডিভোর্সের কথা জানালেন তমা মির্জা

২০১৯ সালের মে মাসে বাংলাদেশি বংশোদ্ভূত কানাডীয় ব্যবসায়ী হিশাম চিশতির সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন নায়িকা তমা মির্জা। বিয়ের দেড় বছরের মাথায় এসে আলাদা থাকতে শুরু করেন তারা। একে অপরের বিরুদ্ধে থানায় মামলাও করেছেন। মামলায় হিশাম চিশতি উল্লেখ করেছেন, পাওনা টাকা চাওয়ায় তাকে হত্যাচেষ্টা করেন তমা ও তার পরিবার। অন্যদিকে যৌতুক, নির্যাতন এবং ডিজিটাল নিরাপত্তা আইনে স্বামীর বিরুদ্ধে অভিযোগ এনে মামলা করেছেন তমা মির্জা। এরপর তমা মির্জা জানান, তিনি আনুষ্ঠানিকভাবে হিশামকে ডিভোর্স দিচ্ছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.