Sylhet Today 24 PRINT

‘ভাইগ্না, কতদিন এভাবে বাঁচাতে পারবো’

সিলেটটুডে ডেস্ক |  ২৬ ডিসেম্বর, ২০২০

ইত্যাদির একটি দৃশ্যে আবদুল কাদের ও আফজাল শরীফ

অভিনেতা আবদুল কাদের ও আফজাল শরীফ হানিফ সংকেতের জনপ্রিয় টেলিভিশন ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদিতে অভিনয় করতেন মামা-ভাগ্নে চরিত্রে।

ইত্যাদিতে দেখা যায়- ভাগ্নে খুব ব্যবসা-প্রবণ এবং ব্যবসায়ের নতুন নতুন ফন্দি সে খুঁজতে থাকে। কিন্তু সব ফন্দির মধ্যেই জনস্বার্থকে হেয় করার বিষয়টা খুব বেশি চোখে পড়ে বলে বিদেশ ফেরত মামা সব সময়ই ভাগ্নের ব্যবসায়ে বাধা সৃষ্টি করেন। অধিকাংশ সময় সমকালীন টেলিভিশন ও সাধারণ জীবন-যাত্রার নেতিবাচক বিষয়গুলোকে উপজীব্য করে ব্যঙ্গাত্মক উপস্থাপনায় ভাগ্নের ব্যবসায়িক পরিকল্পনাগুলোকে উপস্থাপন করা হয়, এবং মামা পর্বের শেষাংশে নৈতিকতার বিষয়টি ধরিয়ে দিয়ে ইতি টানেন।

সেই মামা-ভাগ্নের জনপ্রিয় জুটির মামা আবদুল কাদের আজ চলে গেলেন না ফেরার দেশে। তার এই মৃত্যু মেনে নিতে কষ্ট হচ্ছে ভাগ্নে আফজাল শরীফের।

মামার মৃত্যুতে কান্নাভেজা কণ্ঠে আফজাল শরীফ বলেন, ‘ভাল্লাগতাছে না ভাই। সহ্য করার মতো না। ২০টি বছর একসঙ্গে কাজ করেছি। সে আমার আপনের চেয়েও আপন একজন। নিয়মিত যোগাযোগ হতো যে অল্প কজনের সঙ্গে তাদের একজন ছিলেন তিনি।’

তিনি আরও বলেন, ‘লাস্ট পর্ব, ইত্যাদির। আমার সংলাপ ছিলো, ‘আমি না জেনেবুঝে খারাপ করেই যাই। আর তুমি আমারে বাঁচায়া দাও মামা।’ তার সংলাপ ছিলো, ‘ভাইগ্না, আমি বারবার বাঁচাই সত্য, কিন্তু কতদিন এভাবে বাঁচাতে পারবো?’ দুজনের এই সংলাপগুলো আজ বারবার মনে পড়ছে। চলে যাওয়াটা একটু তাড়াতাড়িই হয়ে গেল।’ সবার কাছে আবদুল কাদেরের জন্য দোয়া চেয়েছেন জনপ্রিয় অভিনেতা আফজাল শরীফ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.