Sylhet Today 24 PRINT

করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘সুরক্ষা এলার্ট’

শ্রীমঙ্গল প্রতিনিধি |  ১২ এপ্রিল, ২০২১

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে করোনা ভাইরাস প্রতিরোধে নির্মিত হয়েছে সচেতনতামূলক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘সুরক্ষা এলার্ট’। ভিডিওটি নির্মাণ করেছে উপজেলা প্রশাসন। উপজেলা প্রশাসনের ফেসবুক পেইজসহ সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যেই চলচ্চিত্রটি বেশ আলোড়ন সৃষ্টি করেছে।

রোববার (১১ এপ্রিল) রাতে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি উপজেলা প্রশাসনের ফেসবুক পেইজে মুক্তি দেওয়া হয়।

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটিতে দেখা যায়, শামীম নামের এক তরুণ পরিবারে মাস্ক ও অন্যান্য স্বাস্থ্যবিধি না মেনে বিভিন্ন জায়গায় ঘুরে বেড়িয়েছে। স্বাস্থ্যবিধি না মানার কারণে সে কিছুদিনের মধ্যে করোনা ভাইরাসে আক্রান্ত হয়। সে করোনা ভাইরাসে আক্রান্ত থাকাকালীন সময়ে তার বয়স্ক বাবা মা ছেলের সংস্পর্শে আসার কারণে তারাও করোনায় আক্রান্ত হয়। ছেলের শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা ভালো থাকার কারণে সে কিছুদিনের মধ্যেই ভালো হয়ে উঠে। কিন্তু তার বয়স্ক মা বাবা করোনা থেকে মুক্ত হতে পারে না। তারা করোনায় আক্রান্ত হয়ে মারা যায়।

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটিতে অভিনয় করেন অবিনাশ আচার্য, ইপা বড়ুয়া, অনির্বাণ সেনগুপ্ত, আব্দুল ওয়াহিদ, পিয়াল আহমেদ। চলচ্চিত্রটির কাহিনী লিখেছেন গল্পকার কপিল কুরি। চলচ্চিত্রটি পরিচালনা করেন নাগরদোলা ফিল্মের পরিচালক শিমুল তরফদার।

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম জানান, করোনার ২য় ধাপে সারাদেশে প্রতিদিন মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বাড়ছে। তরুণরাই বেশী স্বাস্থ্যবিধি অমান্য করে বাহিরে ঘুরাফেরা করছেন। আমরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছি। এর সাথে সাথে সোশ্যাল মিডিয়ার ম্যাধ্যমে আমরা সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করছি। এরই ধারাবাহিকতায় আমরা এই সচেতনতা মুলক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি নির্মাণের উদ্যোগ নিয়েছি। এই ভিডিওটি দেখলে তরুণরা সচেতন হবে বলে আমরা মনে করি। ভিডিওটি আমাদের ফেসবুক পেজ ‘উপজেলা প্রশাসন শ্রীমঙ্গল’ এর রয়েছে। আমরা আশা করছি নিজের কথা পরিবারের কথা ভেবে সবাই স্বাস্থ্যবিধি মেনে চলবেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.