Sylhet Today 24 PRINT

‘নোবেল কি শিল্পী? নোবেল কিন্তু ক্যাডার’

সিলেটটুডে ডেস্ক |  ১৭ মে, ২০২১

ঈদের দিন শুক্রবার থেকেই আলোচনার তুঙ্গে কণ্ঠশিল্পী নোবেল। শিল্পী জেমসকে নিয়ে কটুক্তি, ভেরিফেইড ফেসবুক হ্যাকড হওয়ার অভিযোগ, সুরকার আহমেদ হুমায়ূনের ক্যারিয়ার শেষ করে দেয়ার হুমকি, নিজের মৃত্যুর তারিখ ঘোষণা, গানের ইতি টানার পোস্টে সয়লাব তার পেজ।

এসব বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে নানা সময়ে কথা হয়েছে নোবেলের। এর মধ্যে রোববার রাতে সময় টিভির প্রতিবেদক আল কাছিরকে হুমকি দেয়ায় সোমবার কলাবাগান থানায় জিডি করেছে সংবাদ মাধ্যমটি।

টেলিভিশনটির পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। জিডির কপিতে উল্লেখ করা হয়েছে, ভারতের জি বাংলার রিয়েলিটি শো থেকে আলোচনায় আসে মাঈনুল আহসান নোবেল। পরিচিতি পাওয়ার পর একাধিক বিতর্কের সঙ্গে নিজেকে জড়িয়েছেন। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, বাংলাদেশের জাতীয় সংগীত, দেশের স্বনামধন্য সংগীতশিল্পীদের নিয়ে বিভিন্ন সময় নিজের ভেরিফাইড ফেসবুকে (Noble Man) আপত্তিকর স্ট্যাটাস দিয়েছেন।

সম্প্রতি নগরবাউল জেমস, জনপ্রিয় সুরকার ইথুন বাবু এবং সংগীতশিল্পী তাপসকে নিয়েও কুরুচিপূর্ণ স্ট্যাটাস দিয়েছিলেন। সবশেষ নোবেল তার ফেসুবকে নিজের মৃত্যু তারিখ ঘোষণা করে স্ট্যাটাস দেন। পেশাগত দায়িত্ব হিসেবে সময় টিভির নিজস্ব প্রতিবেদক আল কাছির বিষয়টি নিয়ে নোবেলের সঙ্গে কথা বলার প্রয়োজন মনে করেন।

রোববার (১৭ মে) দিবাগত রাত ১২ টা ৪৫ মিনিটে নোবেলের ব্যক্তিগত নাম্বারে ফোন করেন তিনি। পরিচয় পাওয়ার পর নোবেল অকথ্য ভাষায় গালাগালি করে ফোন কেটে দেন। তারপর ১২টা ৪৮ মিনিটে নোবেল নিজেই প্রতিবেদক আল কাছিরকে ফোন করে অপ্রকাশযোগ্য ভাষায় গালাগালি করেন এবং তাকে জেলে নেয়ার হুমকি প্রদান করেন।

শুধু তাই নয়, নোবেল সময় টেলিভিশনকে নিয়েও আপত্তিকর, কৃরুচিপূর্ণ এবং অশ্লীল ভাষায় গালাগালি করেন। এ সময় তিনি প্রথম আলো, চ্যানেল ২৪ সহ দশ সাংবাদিককে জেলে নেয়ার হুমকিও দেন।

হুমকি প্রদান করে তিনি বলেন, ‘নোবেল কে তুই চিনিস? নোবেল কী শিল্পী? নোবেল কিন্তু ক্যাডার’। ফোনে নিজেকে সেনাবাহিনীর একজন উচ্চপর্যায়ের কর্মকর্তার আপন শালা বলে উল্লেখ করেন নোবেল। শুধু তাই নয়, সরকারের একটি গোয়েন্দা সংস্থা দিয়ে প্রতিবেদককে বাসা থেকে তুলে নিয়ে আসার হুমকি প্রদান করেন।

কলাবাগান থানার ওসি জিডির তদন্তভার দিয়েছেন এসআই রাহুল অনিককে।

নোবেলের ভেরিফাইড ফেসবুক পেজে তার দেয়া শেষ পেস্টটি এই প্রতিবেদন লেখার সময় থেকে ৮ মিনিট আগে। সেখানে তিনি লিখেছেন, ‘‘পৃথিবীর সমস্ত সাংবাদিকদের ওপেন চ্যালেঞ্জ! আমার একটা ‘চুল’ ছিড়ে দেখাও! প্লিজ, অনেক দিন ‘চুল’ কাটি নাই।’’

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.