Sylhet Today 24 PRINT

তপন চৌধুরীর ‘শেষ বিদায়’ প্রকাশ হয়েছে

বিনোদন ডেস্ক |  ২৭ মে, ২০২১

সঙ্গীত পরিচালক রুপতনু রুপুর সুর ও সঙ্গীতে তপন চৌধুরীর ‘শেষ বিদায়’ গান প্রকাশিত হয়েছে। গত ২৫ মে মঙ্গলবার রাতে রুপতনুর নিজস্ব ইউটিউব চ্যানেলে গানটি অবমুক্ত হয়। ‘শেষ বিদায়’ অবমুক্ত হওয়ার পর থেকেই শ্রোতা মহলে ব্যাপক সাড়া জাগিয়েছে। শ্রোতা সমাজ গানটি শোনে হৃদয়গ্রাহী প্রশংসা করে চলেছেন।

‘শেষ বিদায়’ শিরোনামের এই গানটির কথা লিখেছেন হুমায়ুন চৌধুরী, সুর ও সংগীতায়োজন করেছেন দেশ বরেণ্য সঙ্গীত পরিচালক রুপতনু রুপু।

গানটির ভিডিওর শুটিং হয়েছে আরেক সংগীতশিল্পী দিনাত জাহান মুন্নীর বাসায়। শনিবার (২২ মে) মুন্নীর বাসায় গানটির ভিডিওর শুটিংয়ে অংশ নেন তপন চৌধুরী। ভিডিওটি নির্মাণ করেছেন সংগীত পরিচালক বিনোদ রায়।

গান-ভিডিওটি নিয়ে তপন চৌধুরী বলেন, ‘গুণী সঙ্গীত রুপতনু রুপু গানটি শোনানোর পর খুব ভালো লাগে। তাই গাওয়ার সিদ্ধান্ত নিই। পরে মুন্নীর বাসায় বিনোদ রায়ের নির্দেশনায় গানটির ভিডিওর শুটিং হয়েছে। বয়স এবং সময় যে অবস্থায় এসেছে এমনও হতে পারে এটাই হবে আমার শেষ গান!’

‘শেষ বিদায়’ গানের সুরকার ও সঙ্গীত পরিচালক রুপতনু রুপু গানটি প্রসঙ্গে বলেন, দীর্ঘদিন ধরে এ গান নিয়ে কাজ করছি। শ্রোতাদের অন্যরকম কিছু উপহার দেবার চেষ্টা আমার সকল সময় থাকে। শ্রোতারাই আমার শক্তি ও প্রেরণা। শ্রদ্ধেয় তপন চৌধুরীর অসাধারণ গায়কি গানকে প্রাণবন্ত করে তুলেছে। রুপতনু রুপু সবাইকে এ গান শোনার অনুরোধ জানান।

নিজের বাসায় গানটির শুটিং প্রসঙ্গে দিনাত জাহান মুন্নী বলেন, ‘করোনার কারণে এখন বাইরে শুটিং করাও সম্ভব নয়। তাছাড়া তপন দা নিজেও কিছুদিন আগে করোনায় আক্রান্ত হয়েছিলেন। তার ওপর তিনি কানাডা চলে যাবেন, হাতে সময় নেই। তাই আমি তাকে আমার বাসাতেই গানটির ভিডিওর শুটিং করার প্রস্তাব দিই। গানটি আমার মন ছুঁয়ে গেছে।’

উল্লেখ্য, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বর্ষের বিশেষ অনুষ্ঠানে গান করতে গত ৫ মার্চ দেশে এসেছিলেন তপন চৌধুরী। কিন্তু শেষ পর্যন্ত সেই অনুষ্ঠানে গুণী এই শিল্পীকে গান করতে দেয়নি আয়োজকরা। যা নিয়ে খুব আক্ষেপও ঝরে তার কণ্ঠে।

এরপর করোনায় আক্রান্ত হয়ে খুব চিন্তায় পড়ে গিয়েছিলেন এই শিল্পী। প্রায় ২৫ দিন করোনার সঙ্গে লড়াই করে শেষ পর্যন্ত সুস্থ হন।

 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.