Sylhet Today 24 PRINT

শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে দিলীপ কুমার

বিনোদন ডেস্ক |  ০৬ জুন, ২০২১

শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন বলিউডের বরেণ্য অভিনেতা দিলীপ কুমার। রোববার (৬ জুন) সকালে মুম্বাইয়ের হিন্দুজা হাসপাতালে ভর্তি করা হয় তাকে। আপাতত চিকিৎসকের পর্যবেক্ষণে রয়েছেন ৯৮ বছর বয়সী এই অভিনেতা। টাইমস অব ইন্ডিয়া এ খবর প্রকাশ করেছে।

দিলীপ কুমারের ভেরিফায়েড টুইটারে জানানো হয়েছে, দিলীপ সাহেবকে তার নিয়মিত পরীক্ষার জন্য হিন্দুজা হাসপাতালে (নন-কোভিড) ভর্তি করা হয়েছে। তার শ্বাসকষ্টের সমস্যা রয়েছে। ডা. নীতিন গোখলের নেতৃত্বে একটি টিম কাজ করছে। সবাই দিলীপ সাহেবের জন্য প্রার্থনা করবেন, আর সবাই নিরাপদে থাকবেন।  

অন্য একটি সংবাদমাধ‌্যমে দিলীপপত্নী অভিনেত্রী সায়রা বানু জানান, বেশ কয়েক দিন ধরেই শ্বাসকষ্ট হচ্ছে দিলীপের। এজন্য রোববার সকালে কোভিড রোগীর জন্য নির্দিষ্ট নয় এমন হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। শ্বাসকষ্টের কারণ জানতে রক্ত পরীক্ষার সঙ্গে অন্যান্য পরীক্ষানিরীক্ষাও করা হবে।

করোনা প্রকোপের কারণে দিলীপ কুমার কারো সঙ্গে দেখা করতেন না। কারণ তার শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা কম। এর আগেও একাধিকবার দিলীপ কুমারকে হাসপাতালে ভর্তি করাতে হয়েছে। তার ফুসফুসে সংক্রমণ হয়েছিল বলেও জানান সায়রা বানু।

১৯৪৪ সালে ‘জোয়ার ভাটা’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয় দিলীপ কুমারের। এ সিনেমার মাধ্যমে জনপ্রিয়তার শীর্ষে চলে যান এই অভিনেতা। দিলীপ কুমারের প্রকৃত নাম মো. ইউসুফ খান। ভারতীয় চলচ্চিত্রে অভিনয় শুরু করার পর তার নাম রাখা হয় দিলীপ কুমার।

দীর্ঘ ছয় দশকের বলিউড জীবনে ৬০টির বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন এ অভিনেতা। দিলীপ কুমার অভিনীত উল্লেখযোগ্য সিনেমা হলো- নয়া দৌড়, মধুমতী, গঙ্গা যমুনা, রাম অউর শ্যাম, দাগ, আজাদ, দেবদাস, মুঘল-ই-আজম, কোহিনূর, পয়গাম, আদমি, শক্তি, লিডার  ইত্যাদি। ১৯৯৮ সালে কিলা সিনেমায় তাকে শেষবার রুপালি পর্দায় দেখা গেছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.