Sylhet Today 24 PRINT

পান্তা আর আলু ভর্তায় বাংলাদেশি বংশোদ্ভুত রাঁধুনীর বাজিমাত

সিলেটটুডে ডেস্ক |  ১৪ জুলাই, ২০২১

পান্তা ভাত, আলু সিদ্ধ ও মাছভাজা– বাঙালির চিরন্তন এ রেসিপিতেই মাস্টারশেফ অস্ট্রেলিয়ার ফাইনালে জায়গা করে নিয়েছেন কিশোয়ার চৌধুরী। তার রেসিপি মুগ্ধ করেছে বিচারকদের।

কিশোয়ার হয়েছেন দ্বিতীয় রানার আপ। তিন মাস ধরে চলা এই প্রতিযোগিতার চূড়ান্ত আসর বসেছিল মঙ্গলবার। আসরে কিশোয়ার চৌধুরীকে তৃতীয় ঘোষণা করেছেন বিচারকেরা। তিন বিচারকের সবাই দশে দশ দেন কিশোয়ারকে।

কিশোয়ার চৌধুরী বিচারকদের বলেন, ‘এটি এমন এক ধরনের খাবার, যা আপনি কোনও রেস্টুরেন্টে পাবেন না।’ এর আগে তিনি খিচুড়ি আর বেগুন ভর্তা দিয়ে সবার মন জয় করেছিলেন। আর ফাইনালে পা রেখেছিলেন পান্তা ভাত দিয়ে।

চূড়ান্ত পর্বের শুরুটা কিন্তু বেশ চ্যালেঞ্জের ছিল কিশোয়ারের জন্য। তিনি হাঁসের একটি পদ রান্না করা শুরু করেছিলেন। বিচারকেরা যখন তার রান্না দেখতে এলেন সবকিছু দেখে জিজ্ঞেস করেছিলেন, ‘এখানে কিশোয়ার কোথায়?’ তারপরই তিনি মেন্যু বদলে ফাইনাল ডিশ হিসেবে পরিবেশন করেন আলু ভর্তা, পান্তা ভাত আর সার্ডিন মাছ।

বিচারক মেলিসা লিওন, অ্যান্ডি অ্যালেন ও জক জনফ্রিলো তার রান্নার গুণমুগ্ধ। প্রথমে কালা ভুনার রেসিপি দিয়ে কিশোয়ার মাতোয়ারা করেন মাস্টারশেফ অস্ট্রেলিয়ার বিচারকদের। এরপর রাঁধেন মাছের ঝোল, ফুচকা, চটপটি– একের পর এক বাঙালির প্রতিদিনের সাধারণ খাবারেই মাস্টারশেফের মঞ্চ মাতাতে থাকেন তিনি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.