Sylhet Today 24 PRINT

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করছেন নবীগঞ্জের তিন কিশোর নির্মাতা

হবিগঞ্জ প্রতিনিধি |  ১৫ আগস্ট, ২০২১

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করছেন নবীগঞ্জের তিন কিশোর নির্মাতা। ‘প্রজাপতি’, ‘রামায়ণের এক অধ্যায়’ ও  ‘ছাত্' গল্প নিয়ে চলচ্চিত্র নির্মাণ করছেন তারা।

‘নবীগঞ্জ চলচ্চিত্র সংসদ’র প্রযোজনা ও তত্ত্বাবধানে নির্মিত হবে এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রগুলো।

আগামী সপ্তাহ থেকে নবীগঞ্জের বিভিন্ন স্থানে চলচ্চিত্রগুলোর শুটিং শুরু হবে বলে জানিয়েছেন ক্রিয়েটিভ পরিচালক সৈকত দাশ শাওন।

চলচ্চিত্র গুলোর নির্মাণ প্রতিষ্ঠান হিসেবে যুক্ত রয়েছেন নবীগঞ্জের একমাত্র নির্মাণ প্রতিষ্ঠান রিদম এন্টারটেইনমেন্ট ও মিডিয়া পার্টনার হিসেবে যুক্তরয়েছে অনলাই নিউজ পোর্টাল সিলেটটুডে২৪ডটকম এবং দিনরাত নিউজ ডটনেট।

‘নবীগঞ্জ চলচ্চিত্র সংসদ’ চলচ্চিত্র বিষয়ক সংগঠন। ২০১৭ সাল থেকে সংগঠনটি তাদের কার্যক্রম চালিয়ে আসছেন।

২০১৯ সালে প্রথম স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র 'জাদুর চশমা' নির্মাণ করা হয় ‘নবীগঞ্জ চলচ্চিত্র সংসদ’র তত্বাবধানে, যা দর্শকমহলে প্রশংসিত হয়। নির্মাতা জয়দীপ মজুমদার ছিলেন বয়স ও অভিজ্ঞতায় ছোট। এবার তারই সমবয়সী অন্যান্য সদস্যদের সাথে নিয়ে বনফুলের তিনটি গল্প নিয়ে নির্মাণ করার সিদ্ধান্ত নিয়েছে নবীগঞ্জ চলচ্চিত্র সংসদ।

গল্পগুলো হলো ‘প্রজাপতি’, ‘রামায়ণের এক অধ্যায়’ এবং ‘ছাত্র’। নির্মাতারা হলেন, মিথিলা পাল (১৬), সৌম্য জ্যোতি রায়(১৬) ও সৌমিক রায়(১৫)। সর্বকনিষ্ঠ সৌমিক এর আগে জাদুর চশমা স্বল্পদৈর্ঘ্যে প্রধান চরিত্রে অভিনয় করেন। এছাড়া নবীগঞ্জে প্রথম বারের মতো কোন নারী চলচ্চিত্র নির্মাতার অভিষেক ঘটছে। আর সেই ইতিহাস সৃষ্টিকারী হতে যাচ্ছেন মিথিলা পাল ।

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রগুলোর ক্রিয়েটিভ পরিচালক সৈকত দাশ শাওন বলেন, ‘ইতোমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।আমাদের পরিকল্পনা রয়েছে আগামী ১৯ আগষ্ট থেকে নবীগঞ্জের বিভিন্ন স্থানে শুটিং শুরু হবে।’

তিনি জানান, নির্মাণগুলোর প্রযোজনা করছে নবীগঞ্জ চলচ্চিত্র সংসদ। এছাড়াও সহ-প্রযোজক হিসেবে যুক্ত হয়েছেন দিনারপুর কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ তনুজ রায়, উপজেলা শিশু শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমীর প্রধান শিক্ষক কাঞ্চন বণিক, কীর্তিনারায়ণ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ফয়জুর রব পণি ও নবীগঞ্জ আনন্দ নিকেতন এর সাংগঠনিক সম্পাদক পলাশ বণিক।

এছাড়া ক্রিয়েটিভ প্রযোজক রাজর্ষি চৌধুরী গৌরব, ক্রিয়েটিভ পরিচালক সৈকত দাশ শাওন, নির্বাহী প্রযোজক ফারদিন চৌধুরী রাকিব ও সৌরভ দাশ শৈশব, প্রধান সহকারী পরিচালক প্রীতম পাল, শিল্প নির্দেশক প্রদ্যোত দাশ পান্থ, চিত্রধারণ করবেন নিলয় চকদার, পোষাক ও কাস্টিং ডিরেক্টর জয়দীপ মজুমদার বর্ণ, লাইন প্রোডিউসার অরিত্রোশ পাল অম্লান, ব্যবস্থাপক হিসেবে আছেন ফয়েজ বিন আজাদ ও ফারহান ইসরাক শোভন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.